• facebook
  • twitter
Tuesday, 22 October, 2024

‘মানসিক যন্ত্রণায় ভুগছি’, অমিত শাহকে মেল নির্যাতিতার বাবার

মঙ্গলবার সকালেই শাহকে ইমেল করেন নির্যাতিতার বাবা। লেখেন, মেয়ের সঙ্গে এই ঘটনা ঘটে যাওয়ার পর থেকেই তাঁরা অত্যন্ত মানসিক যন্ত্রণার মধ্যে রয়েছেন।

২ মাস কেটে গিয়েছে। মেয়ে পাশে নেই। হাসপাতালে কর্মরত অবস্থায় ধর্ষণ, তারপর খুন। গত ৯ আগস্ট একমাত্র মেয়েকে হারিয়েছেন। তারপর থেকেই অনেক লড়াই, অনেক সংগ্রাম। মানসিকভাবে আর পেরে উঠছেন না বাবা-মা। তাই এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করে কিছু বলতে চান তাঁরা। এই মর্মে অমিত শাহকে ইমেল করেছেন আরজি করের নির্যাতিতার বাবা।

মঙ্গলবার সকালেই স্বরাষ্ট্রমন্ত্রীকে ইমেল করেন নির্যাতিতার বাবা। লেখেন, মেয়ের সঙ্গে এই ঘটনা ঘটে যাওয়ার পর থেকেই তাঁরা অত্যন্ত মানসিক যন্ত্রণার মধ্যে রয়েছেন। তাঁরা দু’জনেই অসহায় বোধ করছেন। এই পরিস্থিতিতে অমিত শাহের সঙ্গে দেখা করে কিছু বিষয়ে আলোচনা করার আর্জি জানান তাঁরা। আরজি করে ওই নির্যাতিতার মর্মান্তিক হত্যাকাণ্ডের ব্যাপারে অমিত শাহ কী ভাবছেন তাও জানতে চান তাঁরা। ঘটনাচক্রে মঙ্গলবার অমিত শাহের জন্মদিন। ইমেলে মানসিক যন্ত্রণার কথা তুলে ধরার পাশাপাশি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছাও জানান তাঁরা।

প্রসঙ্গত, বুধবারই বাংলায় আসার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। কিন্তু সোমবার বিকেলেই তাঁর বঙ্গ সফর বাতিলের খবর প্রকাশ্যে আসে। তবে সফর বাতিলের নেপথ্যে কী কারণ তা অবশ্য জানা যায়নি। আপাতত এই সফর স্থগিত হলেও খুব শীঘ্রই তিনি ফের বাংলায় আসতে পারেন বলে বিজেপি সূত্রে খবর। সেক্ষেত্রে কি বাংলায় এসে আরজি করের নির্যাতিতার বাবা-মার সঙ্গে দেখা করবেন তিনি? নাকি তাঁদের দিল্লিতে ডাকা হবে? এই প্রশ্নও উঠছে।

আরজি করের নির্যাতিতার বিচার চেয়ে প্রথম দিন থেকেই রাজ্যজুড়ে চলছে বিক্ষোভ-প্রতিবাদ-আন্দোলন। সরকারের মধ্যস্থতায় সোমবার রাতে আমরণ অনশন প্রত্যাহার করেছেন জুনিয়র ডাক্তারেরা। তবে আন্দোলন থামবে না বলেই সাফ জানিয়েছেন তাঁরা। পাশাপাশি আগামী শনিবার গণ কনভেনশনেরও ডাক দেওয়া হয়েছে তাঁদের তরফে। অন্যদিকে প্রথম দিন থেকেই আন্দোলনে শামিল হতে দেখা গিয়েছে নির্যাতিতার বাবা-মাকেও। রাত দখল থেকে শুরু করে মানববন্ধন, সবেতেই হাতে হাত মিলিয়েছেন তাঁরা। মেয়ের জন্য বিচার ছিনিয়ে আনতে তাঁরাও বদ্ধপরিকর।

এই আবহে কেন্দ্রের দ্বারস্থ হয়েছেন নির্যাতিতার বাবা-মা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার আর্জি জানিয়েছেন তাঁরা। তিনি কি আদৌ দেখা করবেন? নাকি পাল্টা ইমেলেই বার্তা পাঠাবেন? নজর সেদিকেই।