• facebook
  • twitter
Tuesday, 22 October, 2024

অস্ত্রোপচার সফল হয়েছে, চোখের ছবি পোস্ট করে জানালেন অভিষেক

অস্ত্রোপচার সফল হয়েছে। এক্স হ্যান্ডেলে বার্তা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অস্ত্রোপচার সফল হয়েছে। এক্স হ্যান্ডেলে বার্তা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই নিয়ে অষ্টম বার চোখের অস্ত্রোপচার হল তাঁর। ২০১৬ সালে অক্টোবর মাসে মুর্শিদাবাদ থেকে কলকাতা ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়ে অভিষেকের গাড়ি। সেই সময় তাঁর চোখে গুরুতর আঘাত লেগেছিল। তারপর থেকে বেশ কয়েকবার চোখে অস্ত্রোপচার হচ্ছে তাঁর।

অস্ত্রোপচার সফল হলেও বেশ কিছুদিন কড়া নিয়মকানুন মেনে চলতে হবে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। সূত্রের দাবি, আমেরিকার বাল্টিমোর শহরে জন হপকিনস হাসপাতালে ক’দিন আগে তাঁর চোখে প্রায় ৭ ঘণ্টা অস্ত্রোপচার হয়েছে। কলকাতার নার্সিংহোমে চিকিৎসা করে খুব একটা লাভ হয়নি তৃণমূল সাংসদের। পরে হায়দরাবাদে গিয়ে চিকিৎসা করান। সেখান থেকে আমেরিকার খ্যাতনামা হাসপাতালে যান অভিষেক।

এক্স হ্যান্ডেলে তৃণমূল সাংসদ লিখেছেন, আমার সাম্প্রতিক চোখের অস্ত্রোপচারের পরে পাওয়া শুভেচ্ছার জন্য আমি সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাতে চাই। ২০১৬ সালে সড়ক দুর্ঘটনার পর থেকে আমি আমার দৃষ্টিশক্তি নিয়ে সমস্যা তৈরি হয়। এটি আমার অষ্টম অস্ত্রোপচার ছিল। আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি, অস্ত্রোপচার সফল হয়েছে এবং আমি ভালো করছি।

তিনি আরও লিখেছেন, জটিল এই অস্ত্রোপচারের পর আমি ধীরে ধীরে সেরে উঠছি, তবে অস্ত্রোপচার পরবর্তী কিছু নিয়ম ও সতর্কতা মেনে চলতে হবে। আপনাদের সমস্ত ভালবাসা, উদ্বেগ এবং শুভকামনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১৯ অক্টোবর মুর্শিদাবাদে দলীয় কর্মসূচি সেরে ফেরার দুর্ঘটনার মুখে পড়েছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গাড়ি। সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়ের ঘটা ওই দুর্ঘটনায় তাঁর চোখে গুরুতর আঘাত লেগেছিল।