• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

উত্তরবঙ্গ মেডিক্যালে মাফিয়াচক্রের অভিযোগ সিবিআই তদন্ত চেয়ে রাজ্যকে চিঠি রাজ্যপালের

তৃণমূল কংগ্রেসের কয়েকজন নেতার বিরুদ্ধে অভিযোগ তুলে সরব হয়েছিলেন তিনি।  এই অভিযোগের বিষয়টি উল্লেখ করে সিবিআই তদন্তের ব্যবস্থা করার জন্য রাজ্যপালকে অনুরোধ জানান দার্জিলিঙের সাংসদ।

উত্তরবঙ্গ মেডিক্যালে পরীক্ষা নিয়ে উঠেছে দুর্নীতির অভিযোগ। এবার এই অভিযোগের প্রেক্ষিতে সিবিআই তদন্ত চাইলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।  এই নিয়ে মুখ্যসচিব মনোজ পন্থকে চিঠি লিখেছেন তিনি।

উল্লেখ্য, উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে মাফিয়া চক্রের অভিযোগ তুলে আন্দোলনে শামিল হয়েছেন সেখানকার পড়ুয়ারা। এই বিষয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোসের হস্তক্ষেপ চেয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন দার্জিলিঙের সাংসদ রাজু বিস্তা। তৃণমূল কংগ্রেসের কয়েকজন নেতার বিরুদ্ধে অভিযোগ তুলে সরব হয়েছিলেন তিনি।  এই অভিযোগের বিষয়টি উল্লেখ করে সিবিআই তদন্তের ব্যবস্থা করার জন্য রাজ্যপালকে অনুরোধ জানান দার্জিলিঙের সাংসদ। পাশাপাশি এই ঘটনায় অবাধ ও সুষ্ঠু তদন্তের জন্য উত্তরবঙ্গে মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষকে সরানোরও দাবি তোলেন বিস্তা।

দার্জিলিঙের সাংসদের অভিযোগের প্রসঙ্গ তুলে ধরে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়ে রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থকে চিঠি লিখলেন রাজ্যপাল। রাজ্যপালের এই পদক্ষেপের পর অবাধ ও সুষ্ঠু তদন্ত হবে বলে আশাবাদী রাজু বিস্তা। পাশাপাশি এই বিষয়ে সিবিআই তদন্ত সুনিশ্চিত করা হবে বলেও আশাবাদী তিনি।