নতুন বছরে স্লীপার কোচের উপহার বন্দে ভারতের 

দিল্লি, ৪ অক্টোবর-– প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাধের বন্দে ভারত নিয়ে নিত্য নতুন খবর আসতেই থাকে । কয়েকদিন আগেই জানা গিয়েছিল, একেবারে বিদেশী কায়দায় ট্রেন ঝা চকচকে রাখতে নতুন ব্যবস্থা বন্দে ভারতে। এবার জাপানের বুলেট ট্রেনের মডেলে একটি সফরের পর ট্রেন পরিষ্কার করতে নেওয়া হবে মাত্র ১৪ মিনিট। সেই ব্যবস্থা ইতিমধ্যে ১ অক্টোবর থেকেই শুরু হয়ে গিয়েছে। এরমধ্যে ফের বন্দে ভারত নিয়ে নয়া আপডেট রেলমন্ত্রীর। অশ্বিনী বৈষ্ণো জানিয়ে দিলেন, ২০২৪ সালে মধ্যেই স্লিপার কোচ থাকবে বন্দে ভারত ট্রেনে।

নিজের এক্স হ্যান্ডলেই এই আপডেট দিয়েছেন রেলমন্ত্রী। শুধু স্লীপার কোচের ঘোষণা করেই ক্ষান্ত হননি তিনি। সঙ্গে শেয়ার করেছেন বন্দে ভারতের স্লিপার কেমন হবে তার মডেলের ছবিও। জানিয়ে দিয়েছেন ২০২৪ সালের শুরুর দিকেই এই কোচ যুক্ত হয়ে যাবে বন্দে ভারত এক্সপ্রেসে। বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন তিনি। নিঃসন্দেহে তা দৃষ্টিগ্রাহী। এমন স্লিপার কোচ যে যাত্রীদের স্বাচ্ছন্দ্য দেবে সেবিষয়ে নিশ্চিত ওয়াকিবহাল মহল।

উল্লেখ্য, সম্প্রতি বন্দে ভারতের যাত্রী স্বাচ্ছন্দ্য আগের থেকে বেড়েছে। এক্সিকিউটিভ ক্লাসের আসন থেকে ট্রেনের আলো কিংবা শৌচাগার- সবেতেই পরিবর্তনের ছায়া। আগামী বছরই লোকসভা নির্বাচন। তার আগে বন্দে ভারতের আধুনিকীকরণের পথে হেঁটে যাত্রীদের নতুন করে আকর্ষণ করতে চাইছে কেন্দ্র, এমনটাই মনে করা হচ্ছে।