মেয়ের বিয়ের জন্য লকারে রাখা ১৮ লাখ উইয়ের পেটে 

লখনউ, ২৭ সেপ্টেম্বর– মেয়ের বিয়ের জন্য একটু একটু করে ১৮ লাখ টাকা জমিয়েছিলেন মহিলা। সেই টাকা সুরক্ষিত রাখার জন্য ব্যাঙ্কের লকারে রেখে এসেছিলেন তিনি। কিন্তু সেই টাকা সুরক্ষিত থাকা তো দূর, উল্টে লকারের ভেতরে রাখা সেই টাকায় খিদে মেটাল উইপোকা।

হতবাক করা ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশে মোরাদাবাদে । অলকা পাঠক নামে ওই মহিলা মেয়ের বিয়ের জন্য একটু একটু করে টাকা জমিয়েছিলেন। বিয়ের বেশ কিছু গয়না সমেত সেই ১৮ লক্ষ টাকা ২০২২ সালের অক্টোবর মাসে ব্যাঙ্কের লকারে রেখে এসেছিলেন। তারপর আর তা নিয়ে মাথা ঘামাননি।

সম্প্রতি লকারের বার্ষিক রক্ষণাবেক্ষণের টাকা এবং কেওয়াইসি জমা দেওয়ার জন্য মহিলাকে ব্যাঙ্কের তরফে ডেকে পাঠানো হয়েছিল। তখনই পুরো বিষয়টা সামনে আসে। লকার  খোলার পরেই আঁতকে ওঠেন অলকা। দেখা যায়, সমস্ত নোট উইপোকায় প্রায় খেয়ে ফেলেছে। তাঁর তো তখন মাথায় হাত !


ধাতস্থ হওয়ার পর ব্যাঙ্কের ব্রাঞ্চ ম্যানেজারের কাছে পুরো বিষয়টি জানান তিনি। মহিলা জানিয়েছেন, তিনি একটি ছোট দোকান চালান। এছাড়া ছাত্র-ছাত্রীদের টিউশন পড়ান তিনি। সামান্য উপার্জন থেকেই একটু একটু করে টাকা জমিয়ে মেয়ের বিয়ের জন্য সরিয়ে রেখেছিলেন তিনি। 

বিষয়টি নিয়ে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। সংশ্লিষ্ট ব্যাঙ্কের ব্রাঞ্চ ম্যানেজারের তরফে ঘটনার একটি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ঠিক কত টাকা ক্ষতিগ্রস্ত হয়েছে তা বোঝার পর পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।