• facebook
  • twitter
Monday, 16 September, 2024

৮ ঘন্টার বেশি সময় রুজিরাকে জেরা ইডির 

কলকাতা, ১১ অক্টোবর –  প্রায় ৮ ঘণ্টারও বেশি সময় পর ইডির অফিস থেকে বেরলেন রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়। বুধবার সকাল ১১টায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয় রুজিরাকে।  রুজিরাকে ডেকে পাঠানো হয়েছিল নিয়োগ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য। নির্ধারিত সময়ের কিছু আগেই এদিন ইডির অফিসে পৌঁছে যান রুজিরা। এরপর আট ঘণ্টারও কিছু বেশি সময় পরে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার

কলকাতা, ১১ অক্টোবর –  প্রায় ৮ ঘণ্টারও বেশি সময় পর ইডির অফিস থেকে বেরলেন রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়। বুধবার সকাল ১১টায় সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয় রুজিরাকে।  রুজিরাকে ডেকে পাঠানো হয়েছিল নিয়োগ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য। নির্ধারিত সময়ের কিছু আগেই এদিন ইডির অফিসে পৌঁছে যান রুজিরা। এরপর আট ঘণ্টারও কিছু বেশি সময় পরে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিস থেকে বের হন তিনি। তবে জেরার বিষয়ে সংবাদ মাধ্যমের সামনে কোনও মন্তব্য করেননি রুজিরা। সূত্রের খবর, নিয়োগ দুর্নীতি মামলায় রুজিরার কাছে বেশ কিছু বিষয়ে এদিন জানতে চেয়েছেন তদন্তকারীরা।

শুধু অভিষেক এবং রুজিরাই নন, গত সপ্তাহে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মা লতা বন্দ্যোপাধ্যায় এবং বাবা অমিত বন্দ্যোপাধ্যায়কেও তলব করেছিল ইডি। যদিও তাঁরা কেউই সেখানে হাজিরা দেননি।  ৩ তারিখ তৃণমূলের কর্মসূচি নিয়ে দিল্লিতে ছিলেন অভিষেক। রাজ্যে ফেরার পর ৯ তারিখও তিনি হাজিরা দেননি সিজিও কমপ্লেক্সে। তবে আদালতের নির্দেশ মেনে মঙ্গলবার রাতেই ইডিকে নিজের সম্পত্তির হিসেব জমা দিয়েছেন অভিষেক।

এর আগে বেআইনি কয়লা পাচার মামলায় অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে কয়েকবার জিজ্ঞাসাবাদ করেছে ইডি। কিন্তু নিয়োগ দুর্নীতি কাণ্ডে অভিষেকের সংস্থা লিপস অ্যান্ড বাউন্ডসের ভূমিকাও এখন ইডির তদন্তাধীন । ওই সংস্থার অন্যতম অধিকর্তা ছিলেন রুজিরা। কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা নির্দেশ দিয়েছিলেন, লিপস অ্যান্ড বাউন্ডসের সমস্ত ডিরেক্টরের সম্পত্তির হিসাব পেশ করতে হবে ইডিকে। প্রয়োজনে বাকি ডিরেক্টরদেরও জিজ্ঞাসাবাদ করতে হবে। সেই সূত্রেই রুজিরাকে তলব করা হয় বলে সূত্রের খবর।