• facebook
  • twitter
Monday, 23 September, 2024

গর্ভস্থ শিশুদের ডিএনএ পাল্টাতে রামায়ণ, গীতা শেখানোর পথে আরএসএস

দিল্লি, ৬ মার্চ — জন্মের পরের অপেক্ষা কেন যখন গর্ভেই শিশুকে ভারতীয় সংস্কৃতি শেখানো যায়। এই বিশ্বাসে এগিয়ে গর্ভ সংস্কার নাম এক প্রকল্প গ্রহণ করল আরএসএস। গর্ভস্থ অবস্থা থেকেই শিশুদের ভারতীয় সংস্কৃতি শেখানোর ব্যবস্থা গ্রহণ করল আরএসএস। সেই পদ্ধতিটিতে ভগবান রাম, হনুমান, শিবাজীর মতো স্বাধীনতা সংগ্রামীদের কাহিনী শোনানো হবে অন্তঃসত্ত্বা মহিলাদের। সম্বর্ধিনী ন্যাস নামে আরএসএসের

দিল্লি, ৬ মার্চ — জন্মের পরের অপেক্ষা কেন যখন গর্ভেই শিশুকে ভারতীয় সংস্কৃতি শেখানো যায়। এই বিশ্বাসে এগিয়ে গর্ভ সংস্কার নাম এক প্রকল্প গ্রহণ করল আরএসএস। গর্ভস্থ অবস্থা থেকেই শিশুদের ভারতীয় সংস্কৃতি শেখানোর ব্যবস্থা গ্রহণ করল আরএসএস। সেই পদ্ধতিটিতে ভগবান রাম, হনুমান, শিবাজীর মতো স্বাধীনতা সংগ্রামীদের কাহিনী শোনানো হবে অন্তঃসত্ত্বা মহিলাদের। সম্বর্ধিনী ন্যাস নামে আরএসএসের মহিলা শাখর একটি সংগঠন এই নতুন প্রকল্পকে কার্যকরী করবে।

এই প্রকল্পের মাধ্যমে অন্তঃসত্ত্বা মহিলাদের সঙ্গে কথা বলবেন স্ত্রীরোগ চিকিৎসকরা। জন্মের আগেই গর্ভস্থ সন্তানদের কাছে বার্তা দেওয়া হবে, দেশকেই সবচেয়ে বেশি গুরুত্ব দিতে হবে। “গর্ভস্থ অবস্থাতেই শিশুদের মধ্যে ভারতীয় সংস্কৃতির বীজ বপন করতে হবে’, এই কথাই বলেন সম্বর্ধিনী ন্যাসের আয়োজক মাধুরী মারাঠে। 

গর্ভস্থ অবস্থায় শিশুদের ডিএনএও পালটে দেওয়া যায় বলে দাবি করেছে সম্বর্ধিনী ন্যাস। তাঁদের মতে, গর্ভবতী অবস্থায় নিয়মিত সংস্কৃত মন্ত্র ও গীতা-রামায়ণের পাঠ করতে হবে মহিলাদের। কারণ গর্ভস্থ শিশুরা জন্মের আগেই প্রায় ৫০০টি শব্দ শিখে ফেলতে পারে। হবু মা যদি ঠিকমতো গীতাপাঠ করেন, তাহলে গর্ভস্থ সন্তানের ডিএনএও পালটে দেওয়া যায়। প্রাথমিকভাবে অন্তত ১ হাজার গর্ভবতী মহিলার সঙ্গে কথা বলার পরিকল্পনা রয়েছে সম্বর্ধিনী ন্যাসের।

গর্ভ সংস্কার নামে এই প্রকল্পকে প্রচার করতেই জেএনইউ ক্যাম্পাসে একটি সম্মেলনের আয়োজন করে সম্বর্ধিনী ন্যাস। ১২টি রাজ্য থেকে প্রায় ৮০ জন আয়ুর্বেদ বিশারদ ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ এই সম্মেলনে অংশ নিয়েছেন।