• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

ওড়িশার দুর্ঘটনা নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির , ঘটনাস্থলে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় 

দিল্লি, ৩ জুন –  শনিবার  করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনা নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকের ডাক দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । বৈঠকে থাকছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ, আহত রোগীদের চিকিৎসা ব্যবস্থা ও দুর্ঘটনাকে কেন্দ্র করে অন্যান্য  বিষয়গুলি খতিয়ে দেখবেন তিনি । এই বৈঠকে রেল মন্ত্রক, এনডিআরএফের আধিকারিকরা উপস্থিত থাকবেন বলে জানা গেছে ।শুক্রবার রাতে ওড়িশার বালেশ্বরে ভয়ঙ্কর দুর্ঘটনার মুখে

দিল্লি, ৩ জুন –  শনিবার  করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনা নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকের ডাক দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । বৈঠকে থাকছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ, আহত রোগীদের চিকিৎসা ব্যবস্থা ও দুর্ঘটনাকে কেন্দ্র করে অন্যান্য  বিষয়গুলি খতিয়ে দেখবেন তিনি । এই বৈঠকে রেল মন্ত্রক, এনডিআরএফের আধিকারিকরা উপস্থিত থাকবেন বলে জানা গেছে ।শুক্রবার রাতে ওড়িশার বালেশ্বরে ভয়ঙ্কর দুর্ঘটনার মুখে পড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস এবং বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস। একই সঙ্গে দুর্ঘটনার কবলে পড়ে  মালগাড়িও। এই ৩ ট্রেনের দুর্ঘটনায় ওড়িশার বালেশ্বরে এখন মৃত্যুর মিছিল, স্বজন হারানোর হাহাকার, আর হাসপাতালে আহত, গুরুতর জখম মানুষদের সারি।  ঠিক কী ভাবে দুর্ঘটনা ঘটেছে, তা এখনও স্পষ্ট নয়। ইতিমধ্যেই এই ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রেল। এই পরিস্থিতিতে  ঘটনাস্থলে যাচ্ছেন মোদি । ওড়িশার উদ্দেশে রওনা হয়ে গেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।  
রেলসূত্রে খবর , শনিবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা ২৬ও ছাড়িয়ে গেছে।  আহত ৬৫০ জনেরও বেশি। দুর্ঘটনাগ্রস্ত ট্রেনে অনেক যাত্রী এখনও আটকে রয়েছেন বলেও জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

দুর্ঘটনা এবং তার পরবর্তী পরিস্থিতি সম্পর্কে খোঁজ নিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । শুক্রবার রাতে টুইট করে দুঃখপ্রকাশ করেন প্রধানমন্ত্রী। কথা বলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে। শনিবার সকালে ঘটনাস্থলে যান রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব-সহ রেলের পদস্থ আধিকারিকেরা। শনিবার সকালে দুর্ঘটনাস্থলে যান ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। 

বর্তমানে ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে এনডিআরএফের তিনটি টিম , ওড়িশা বিপর্যয় মোকাবিলা ইউনিটের ৪টি দল, দমকলের ১৫টি উদ্ধারকারী টিম । ঘটনাস্থলে রয়েছেন কমপক্ষে ৩০ জন চিকিৎসক, ২০০ পুলিশ কর্মী, এমনটাই জানিয়েছেন ওড়িশার মুখ্যসচিব প্রদীপ জানা।  বালেশ্বরের দুর্ঘটনাস্থলের কাছাকাছি যে সমস্ত হাসপাতালগুলি রয়েছে , সেগুলিতে সতর্কবার্তা জারি করা হয়েছে। ঘটনাস্থলে ৬০টি আম্বুলেন্স রাখা হয়েছে ।