রবীন্দ্রজয়ন্তীর প্রাক্কালে অর্থবহ কবিতা পাঠ পার্থ চট্টোপাধ্যায়ের 

কলকাতা , ৮ মে – রবীন্দ্রজয়ন্তীর প্রাক্কালে ঠিক আদালতে পেশের সময় অর্থবহ কবিতা পাঠ করলেন পার্থ চট্টোপাধ্যায়। এদিন আলিপুর আদালতে পাশের সময় সম্পূর্ণ অন্য মেজাজে ছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। তাঁর কণ্ঠে এদিন শোনা গেল, “মসী লেপি দিল তবুও ঢাকিল না ছবি/অগ্নি দিল তবুও গলিল না সোনা।” কবিতা পাঠের মাধ্যমে কি বিশেষ কোন বার্তা দিলেন পার্থ চট্টোপাধ্যায় ? স্বাভাবিকভাবেই তাঁর এই কবিতা পাঠ নিয়ে নানা মহলে শুরু হয়েছে জোর গুঞ্জন।
এবারও ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচি নিয়েও মুখ খোলেন পার্থ। তিনি বলেন, “অভিষেকের নবজোয়ার কর্মসূচি একশো শতাংশ সফল। নবজোয়ার আসলে জনজোয়ার।” তবে এদিনও , আদালত চত্বরে পার্থকে লক্ষ্য করে ‘চোর’ স্লোগান দেওয়া হয়।
জেল হেফাজত শেষে নিয়োগ দুর্নীতিতে ধৃত পার্থ চট্টোপাধ্যায়, কল্যাণময় গঙ্গোপাধ্যায়, সুবীরেশ ভট্টাচার্য, নীলাদ্রি ঘোষ-সহ ছ’জনকে সোমবার আলিপুর আদালতে তোলা হয়। নীল রংয়ের পাঞ্জাবি পরে বেশ খোশমেজাজেই আদালত চত্বরে আসেন পার্থ। সাংবাদিকদের সামনে প্রথমেই রবীন্দ্র কবিতা পাঠ করেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী। বলেন, “মসী লেপি দিল তবুও ঢাকিল না ছবি / অগ্নি দিল তবুও গলিল না সোনা।”
দলের সব  পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে তাঁকে। তা সত্ত্বেও পার্থর মুখে বারবার তৃণমূলের জয়গান শোনা গেছে। নিয়োগ দুর্নীতিকাণ্ডে গত ২৩ জুলাই গ্রেফতার হন  পার্থ।  তার পর  তদন্ত যত এগোয়, ততই তাঁর বিরুদ্ধে একের পর এক অভিযোগ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।  গ্রেফতারির পর মন্ত্রিত্ব গেছে। তৃণমূল থেকে তাঁকে সাসপেন্ড করা হয়েছে।  তবে সোমবার একেবারে অন্য মেজাজে ধরা দিলেন পার্থ ।