সুপ্রিম কোর্টের দ্বারস্থ মনীশ সিসোদিয়া 

দিল্লি,২৮ ফেব্রুয়ারি — আবগারি দুর্নীতি মামলায় এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। দিল্লিতে আবগারি দুর্নীতি মামলায় রবিবার উপমুখ্যমন্ত্রীকে গ্রেফতার করে সিবিআই। সোমবার মণীশ সিসোদিয়াকে আদালতে হাজির করা হয় । তাঁকে ৫ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেয়  আদালত। সিসোদিয়ার পক্ষে তাঁর আইনজীবী মঙ্গলবার প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের এজলাসে জামিনের আবেদন করেন।

মঙ্গলবার সুপ্রিম কোর্টে সিসোদিয়ার জামিনের আবেদন সম্পর্তে প্রধান বিচারপতি চন্দ্রচূড় বলেন, ফৌজদারি দণ্ডবিধি অনুযায়ী সিসোদিয়ার আইনজীবীরা দিল্লি হাইকোর্টে যেতে পারতেন। তাঁরা কেন সরাসরি সুপ্রিম কোর্টে এলেন ?  

সোমবার নিম্ন আদালত সিসোদিয়াকে সিবিআই হেফাজতে পাঠানোর সময় কয়েকটি শর্ত আরোপ করে। সিবিআই আদালতে অভিযোগ করেছিল, মন্ত্রী তাদের সঙ্গে তদন্তে সহযোগিতা করছেন না, প্রশ্নের জবাব এড়িয়ে যাচ্ছেন। এই অভিযোগ অস্বীকার করেন সিসোদিয়ার আইনজীবীরা।


নিম্ন আদালত বলে, সিবিআইকে জেরার  ভিডিওগ্রাফি করতে হবে। আদালত খতিয়ে দেখবে সত্যিই অভিযুক্ত জবাব এড়াচ্ছেন কিনা। এছাড়া আদালত বলেছে, সিসোদিয়ার উপর শারীরিক ও মানসিক কোনোরকম চাপ সৃষ্টি করা যাবে না। সিবিআই হেফাজতে প্রতিদিন সিসোদিয়ার আইনজীবী আধ ঘণ্টা তাঁর সঙ্গে কথাবার্তা বলতে পারবেন। সেইসময় সিবিআইয়ের কেউ উপস্থিত থাকতে পারবেন না।