২০৯ টাকা বাড়ল বাণিজ্যিক গ্যাসের দাম 

দিল্লি, ২ অক্টোবর– সেপ্টেম্বরে দাম কমেছিল ১৫৭ টাকা। অক্টোবরের শুরুতেই উৎসবের মরসুমে বাড়ল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। সূত্রের খবর, আগের চেয়ে ১৯ কেজি সিলিন্ডারের দাম ২০৯ টাকা বৃদ্ধি পেয়েছে।

এর আগে তেল কোম্পানিগুলি সেপ্টেম্বর মাসে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমিয়েছিল। ১৫৭ টাকা কমানো হয়েছিল দাম। উৎসবের মুখে এক মাসের মধ্যে দাম আবার বৃদ্ধি পেল। নতুন দাম অনুযায়ী, রাজধানী দিল্লিতে ১৯ কেজি এলপিজি সিলিন্ডার মিলবে ১৭৩১.৫০ টাকায়। ১ অক্টোবর থেকে নতুন দাম প্রযোজ্য হবে।

কলকাতায় বাণিজ্যিক গ্যাসের দাম এত দিন ছিল ১৬৩৬ টাকা। মূল্যবৃদ্ধির পর তা হবে ১৮৩৯.৫০ টাকা। মুম্বইতে এই সিলিন্ডার মিলছিল ১৪৮২ টাকায়। এখন থেকে তার জন্য ১৬৮৪ টাকা দিতে হবে। চেন্নাইতে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার পাওয়া যাবে ১৮৯৮ টাকায়।


রান্নার গ্যাসের দাম সেপ্টেম্বর মাসে কমিয়েছিল কেন্দ্রীয় সরকার। ২০০ টাকা কমানো হয়েছিল ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের মূল্য। উৎসবের মরসুমে মূল্যহ্রাসে কিছুটা হলেও স্বস্তির নিশ্বাস ফেলেছে আমজনতা। একই সঙ্গে বাণিজ্যিক গ্যাসের দামও কিছুটা কমানো হয়েছিল। কিন্তু মাস ঘুরতে না ঘুরতে সেই দাম আবার বাড়িয়ে দেওয়া হল। বাণিজ্যিক গ্যাসের মূল্যবৃদ্ধির ফলে পুজোর মুখে বাইরে খাওয়াদাওয়ার খরচ বাড়তে পারে।