• facebook
  • twitter
Friday, 27 September, 2024

খুশির খবর, একধাক্কায় ১৭১ টাকা দাম কমল গ্যাসের

কলকাতা, ১ মে — আজ গ্যাস কোম্পানিগুলো তাদের ওয়েবসাইটে নতুন দর আপডেট করেছে। তবে গৃহস্থের ব্যবহারের সিলিন্ডার নয়, দাম কমেছে বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের। রান্নার গ্যাসের দাম কমল দেশে। এক ধাক্কায় ১৭১ টাকা দাম কমেছে। হোটেলে রান্নার জন্য ব্যবহৃত বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১৭১.৫০ টাকা কমছে আজ থেকে। কলকাতায় আজ থেকে ১৯ কেজি ওজনের বাণিজ্যিক গ্যাস

কলকাতা, ১ মে — আজ গ্যাস কোম্পানিগুলো তাদের ওয়েবসাইটে নতুন দর আপডেট করেছে। তবে গৃহস্থের ব্যবহারের সিলিন্ডার নয়, দাম কমেছে বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের। রান্নার গ্যাসের দাম কমল দেশে। এক ধাক্কায় ১৭১ টাকা দাম কমেছে।

হোটেলে রান্নার জন্য ব্যবহৃত বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১৭১.৫০ টাকা কমছে আজ থেকে। কলকাতায় আজ থেকে ১৯ কেজি ওজনের বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ২,১৩২ টাকা থেকে কমে দাঁড়াল ১৯৬০.৫০ টাকা। দিল্লিতে আজ থেকে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম হচ্ছে ১৮৫৬.৫০ টাকা, চেন্নাইতে ২০২১ টাকা। মুম্বইতে বাণিজ্যিক সিলিন্ডারের দাম ১৯৮০ থেকে কমে ১৮০৮ টাকা হল। গত ১ এপ্রিলও বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমেছিল ৮৯.৫০ টাকা। এর আগে অবশ্য বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৩৫০ টাকা বাড়ানো হয়েছিল মার্চ মাসে।

প্রত্যেক মাসের শুরুতেই দেশের ওয়েল মার্কেটিং কোম্পানিগুলি বিশ্ববাজারে অপরিশোধিত জ্বালানির দামের মূল্যায়ণ করে পেট্রল-ডিজেল ও এলপিজি সিলিন্ডারের দাম ধার্য করে। নিয়ম অনুসারে প্রতি মাসেই বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম পরিবর্তিত হয়। এপ্রিলেও কমেছে বাণিজ্যিক সিলিন্ডারের দাম। এক বছর আগে ১ মে দিল্লিতে এলপিজি বাণিজ্যিক ব্যবহারের সিলিন্ডারের দাম ছিল ২৩৫৫.৫০ টাকা। আজ তা কমে ১৮৫৬.৫০ টাকা হয়েছে৷ দিল্লিতে প্রায় ৪৯৯ টাকা কমেছে বাণিজ্যিক সিলিন্ডারের দাম।