• facebook
  • twitter
Friday, 20 September, 2024

ধনকড়কে মিমিক্রি কল্যাণের, ভিডিও করলেন রাহুল 

একজন এমপি ব্যঙ্গ করছেন এবং দ্বিতীয় এমপি সেই ঘটনার ভিডিও করছেন।‘লজ্জাজনক’ বললেন উপরাষ্ট্রপতি দিল্লি, ১৯ ডিসেম্বর-– সংসদে রং বোমা কাণ্ডের পর থেকে উত্তাল কংগ্রেস। শাহের বিবৃতি দাবি করে সংসদে গত শনিবার থেকে বিক্ষোভ প্রদর্শন শুরু করেছেন লোকসভা তথা রাজ্যসভার বিরোধী সাংসদরা। যার জেরে মঙ্গলবার পর্যন্ত ১৪২ জন বিরোধী সাংসদকে বহিস্কার করা হয়েছে। যা ভারতের রাজনীতির ইতিহাসে

একজন এমপি ব্যঙ্গ করছেন এবং দ্বিতীয় এমপি সেই ঘটনার ভিডিও করছেন।‘লজ্জাজনক’ বললেন উপরাষ্ট্রপতি

দিল্লি, ১৯ ডিসেম্বর-– সংসদে রং বোমা কাণ্ডের পর থেকে উত্তাল কংগ্রেস। শাহের বিবৃতি দাবি করে সংসদে গত শনিবার থেকে বিক্ষোভ প্রদর্শন শুরু করেছেন লোকসভা তথা রাজ্যসভার বিরোধী সাংসদরা। যার জেরে মঙ্গলবার পর্যন্ত ১৪২ জন বিরোধী সাংসদকে বহিস্কার করা হয়েছে। যা ভারতের রাজনীতির ইতিহাসে বেনজিরও বলা যায়।

গত কয়েকদিনের মতোই মঙ্গলবারও সাংসদদের বহিষ্কারের প্রতিবাদে বিরোধ প্রদর্শন করছিলেন বিরোধী সাংসদরা। কিন্তু সেই সময় এমন এক দৃশ্য দেখা গেল যা ‘লজ্জাজনক’ বলে আখ্যা দেওয়া হয়েছে উপরাষ্ট্রপতি জগদীপ ধনকড়কের তরফে। এদিন সংসদের বাইরে বসে থাকা বিরোধী সাংসদদের সঙ্গে ছিলেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সেই সময় তিনি নকল করলেন উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনকড়কে । একটি ভাইরাল ভিডিওতে দেখা গিয়েছে, নিজের মোবাইল ফোনে কল্যাণের সেই অঙ্গভঙ্গি রেকর্ড করছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি । এই ঘটনায় তীব্র উষ্মা প্রকাশ করলেন ধনকড়। তিনি বলেন, যা করেছেন সাংসদরা তা ‘অনভিপ্রেত’ এবং ‘লজ্জাজনক’।

গত ১৩ ডিসেম্বর সংসদে হামলা হয়েছিল। বড় অঘটন না ঘটলেও নিরাপত্তায় গাফিলতির প্রশ্ন ওঠে। ইতিমধ্যে ওই ঘটনায় ৬ জন অভিযুক্তকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। অন্যদিকে বিরোধীরা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর বিবৃতি চেয়ে সরব হয়। এর জেরে সংসদের দুই কক্ষে হইহট্টোগোলে গতকাল সাসপেন্ড হন ৭৮ জন সাংসদ। মঙ্গলবার আরও ৫০ জনকে সাসপেন্ড করা হয়েছে। এর বিরুদ্ধেই সংসদ ভবন চত্বরে বিক্ষোভ দেখাচ্ছিল ইন্ডিয়া জোট। সেখানেই রাজ্যসভার চেয়ারম্যানের নকল করে বিতর্কে জড়ালেন বিরোধী সাংসদরা।

একটি ভিডিওতে দেখা গিয়েছে, তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় নানা অঙ্গাভঙ্গির মাধ্যমে উপরাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনকড়ের মিমিক্রি করছেন। সেই ভিডিও আবার হাসিমুখে রেকর্ড করতে দেখা যায় কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধিকে। ওই ভিডিও দেখে চরম উষ্মা প্রকাশ করেন ধনকড়। তিনি বলেন, “লজ্জাজনক, হাস্যকর, অগ্রহণযোগ্য যে একজন এমপি ব্যঙ্গ করছেন এবং দ্বিতীয় এমপি সেই ঘটনার ভিডিও করছেন।”