• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

জি-২০ সম্মেলনে যোগ দিতে ভারতে আসছেন বাইডেন

ওয়াশিংটন, ৬ সেপ্টেম্বর– করোনা আক্রান্ত ফার্স্ট মার্কিং লেডি জিল বাইডেন। তাই জি-২০ সম্মেলনে জো বাইডেনের আসা নিয়ে সংশয় তৈরী হয়েছিল। কিন্তু জানা গেল নয়াদিল্লি আসছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এবার হোয়াইট হাউস জানিয়ে দিল, বাইডেনের কোভিড পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। এবং তাঁর শরীরে সংক্রমণের কোনও লক্ষণও নেই। তবে তিনি সফরে বেশির ভাগ সময় মাস্ক পরে

ওয়াশিংটন, ৬ সেপ্টেম্বর– করোনা আক্রান্ত ফার্স্ট মার্কিং লেডি জিল বাইডেন। তাই জি-২০ সম্মেলনে জো বাইডেনের আসা নিয়ে সংশয় তৈরী হয়েছিল। কিন্তু জানা গেল নয়াদিল্লি আসছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এবার হোয়াইট হাউস জানিয়ে দিল, বাইডেনের কোভিড পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। এবং তাঁর শরীরে সংক্রমণের কোনও লক্ষণও নেই। তবে তিনি সফরে বেশির ভাগ সময় মাস্ক পরে থাকবেন ও করোনা গাইডলাইন মেনেই চলবেন সাবধানতা অবলম্বন করতে।

হোয়াইট হাউসের প্রেস সচিব ক্যারিন জিন-পিয়ের জানিয়েছেন, বৃহস্পতিবারই নয়াদিল্লি আসছেন বাইডেন । পরে শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন তিনি। বিশ্লেষকদের মতে, আন্তর্জাতিক এই সম্মেলনের আগে মোদি-বাইডেন বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ। কারণ ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল ও চিন সাগরে লালফৌজের আগ্রাসানের বিরুদ্ধে একজোট হয়েছে আমেরিকা ও ভারত। ফলে জি-২০-র মঞ্চ থেকে দুই মিত্রদেশ চিনকে কী বার্তা দেয় তার দিকে নজর রয়েছে গোটা বিশ্বের।