• facebook
  • twitter
Monday, 16 September, 2024

৭৫হাজার কে রোজগার দিয়ে  দেশের আর্থিক পরিস্তিতি দ্রুত ফেরানো  সম্ভব নয়  বললেন মোদী 

 দিল্লি ,২২অক্টোবর — কোভিডের সময় থেকে দেশের অর্থনৈতিক পরিস্তিতি আগের তুলনায় অনেকটা নিচে নেমে গেছে।দেশের আর্থিক দুরবস্থা এবং বেকারত্বের হার শিখরে পৌঁছনোর কথা মেনে নিয়ে প্রধানমন্ত্রী শনিবার রোজগার মেলার ভাষণে বলেছেন। মোদী বলেন এই মহামারীর সময় তার সরকার যথাসাধ্য চেষ্টা করেছে মহামারীর সাথে মোকাবিলা করার। এবং এই মহামারী শুধু দুবছর  যাবৎ আমাদের দেশে আসেনি বরং

 দিল্লি ,২২অক্টোবর — কোভিডের সময় থেকে দেশের অর্থনৈতিক পরিস্তিতি আগের তুলনায় অনেকটা নিচে নেমে গেছে।দেশের আর্থিক দুরবস্থা এবং বেকারত্বের হার শিখরে পৌঁছনোর কথা মেনে নিয়ে প্রধানমন্ত্রী শনিবার রোজগার মেলার ভাষণে বলেছেন। মোদী বলেন এই মহামারীর সময় তার সরকার যথাসাধ্য চেষ্টা করেছে মহামারীর সাথে মোকাবিলা করার। এবং এই মহামারী শুধু দুবছর  যাবৎ আমাদের দেশে আসেনি বরং স্বাধীনতার আগে থেকেই  আমাদের দেশে এর অবস্থান ছিল। তাই ১০০ বছরের মহামারী ১০০ দিনে কাটবে না বলে জানিয়ে দিয়েছেন তিনি।

 অনেকের মতে, প্রধানমন্ত্রী বোঝাতে চেয়েছেন, স্বাধীনতার আগে থেকে স্বাধীনতার পরে তাঁর সরকার আসা পর্যন্ত দেশ ক্রমশ পিছন দিকে হেঁটেছে। এই দীর্ঘ সময় ধরে ভারত যে দুর্বল হয়েছে তা তিনি আজ বললে কাল ঠিক করে দিতে পারবেন না।প্রধানমন্ত্রী এও বলেন, এই প্রতিকূল পরিস্থিতির মধ্যেও সরকার চেষ্টা করে যাচ্ছে কর্মসংস্থান তৈরির। এদিন ৭৫ হাজার সরকারি চাকরির নিয়োগপত্র তুলে দেন প্রধানমন্ত্রী। দীপাবলির আগে যা ছিল মোদীর মেগা ইভেন্ট।