• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

ওষুধ তৈরির ল্যাবরেটরি আগুন, ঝলসে মৃত্যু চারজনের

অমরাবতী, ২৭ ডিসেম্বর– মর্মান্তিক ঘটনা অন্ধ্রপ্রদেশে। একটি ওষুধ তৈরির ফার্মা কোম্পানিতে আগুন লেগে মৃত্যু হয়েছে চারজনের। আহত কারখানার অনেক কর্মী। জানা গেছে, সোমবার রাতে আচমকাই আগুন লাগে ওই ফার্মাসিউটিক্যাল কোম্পানির ল্যাবরেটরিতে। সেই সময় ভেতরে কাজ করছিলেন কয়েকজন কর্মী। আগুন এতটাই ছড়িয়ে পড়ে যে ল্যাবরেটরি থেকে বেরোতে পারেননি কর্মীরা। ঝলসে মৃত্যু হয় চার কর্মীর। আহত হন

অমরাবতী, ২৭ ডিসেম্বর– মর্মান্তিক ঘটনা অন্ধ্রপ্রদেশে। একটি ওষুধ তৈরির ফার্মা কোম্পানিতে আগুন লেগে মৃত্যু হয়েছে চারজনের। আহত কারখানার অনেক কর্মী।

জানা গেছে, সোমবার রাতে আচমকাই আগুন লাগে ওই ফার্মাসিউটিক্যাল কোম্পানির ল্যাবরেটরিতে। সেই সময় ভেতরে কাজ করছিলেন কয়েকজন কর্মী। আগুন এতটাই ছড়িয়ে পড়ে যে ল্যাবরেটরি থেকে বেরোতে পারেননি কর্মীরা। ঝলসে মৃত্যু হয় চার কর্মীর। আহত হন অনেকে।

ল্যাবরেটরিতে আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন কোম্পানির উচ্চপদস্থ আধিকারিকেরা। খবর যায় দমকলে। তড়িঘড়ি দমকল এসে আগুন নেভানোর কাজ শুরু করে। দমকল সূত্রে জানা গেছে, ভেতরে এত বেশি রাসায়নিক ও দাহ্য বস্তু ছিল যে আগুন বিধ্বংসী চেহারা নিয়েছিল। ভেতর থেকে লোকজনকে উদ্ধার করতে যথেষ্টই বেগ পেতে হয় দমকলকর্মীদের। ঘণ্টাখানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ঘটনায় শোকপ্রকাশ করেছেন রাজ্যের শিল্পমন্ত্রী অমরনাথ। আহত কর্মীদের হাসপাতালে চিকিৎসার দায়িত্ব নিয়েছেন তিনি। অগ্নিকাণ্ডে মৃতদের পরিবারকে ২৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি।