ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠের বাড়িতে ইডির হানা, উদ্ধার একে-৪৭ 

ak 47

রাঁচি, ২৫ আগস্ট— অবৈধ খনির মামলায় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের ওপর আগেই নজর রয়েছে ইডির। এরমধ্যেই বুধবার হেমন্ত ঘনিষ্ঠের বাড়ি থেকে স্বয়ংক্রিয় বন্দুক একে ৪৭ উদ্ধার করল ইডি।  একে ৪৭-এর মতো অস্ত্র উদ্ধার নতুন বিতর্ক তৈরি করল । এর আগে অবৈধ খনি মামলায় হেমন্ত ঘনিষ্ঠ পঙ্কজ মিশ্রকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাঁর বিরুদ্ধে প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্টে মামলা রুজু করা হয়েছে।

এদিন অবৈধ খনির মামলায় ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের মুখ্যমন্ত্রীর পরিচিত প্রেম প্রকাশের বাড়িতে অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তখনই তাঁর বাড়ির আলমারি থেকে একে ৪৭ উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। আলাদা করে অস্ত্র আইন মামলা করা হয়েছে অভিযুক্তের বিরুদ্ধে।

ইডি সূত্রে জানা গিয়েছে, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের ঘনিষ্ঠ বলে পরিচিত প্রেম প্রকাশের বিরুদ্ধে নির্দিষ্ট অভিযোগ পেয়েই তাঁর বাড়িতে অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। এদিন প্রেমের বাড়ি ছাড়াও অবৈধ খনির মামলায় ঝাড়খণ্ড, বিহার, তামিলনাড়ু ও দিল্লির একধিক ঠিকানায় অভিযান চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। এই অভিযানে অবৈধ খনি মামলার প্রচুর নথি পাওয়া গিয়েছে বলে দাবি ইডির। এছাড়াও একাধিক ব্যক্তি মুখ খুলেছে গোয়েন্দাদের কাছে।