• facebook
  • twitter
Monday, 16 September, 2024

ওজন কমাতে এভাবে খেয়ে দেখুন অ্যালোভেরা।

কলকাতা:-  অ্যালোভেরা শুধু ত্বকের জন্যই নয়, এটি অনেক রোগ  উপশমেও দারুন সহায়ক। অ্যালোভেরাতে উপস্থিত ভিটামিন এ, সি, ই, ফলিক অ্যাসিড, কোলিন, ম্যাগনেসিয়াম, জিঙ্ক, ক্রোমিয়াম, সেলেনিয়াম, সোডিয়াম, আয়রন, জিঙ্ক এবং ম্যাঙ্গানিজ এটিকে স্বাস্থ্যের জন্য দারুন  উপকারী। এছাড়াও ত্বকের সৌন্দর্যে বছরের পর বছর ধরে অ্যালোভেরা ব্যবহার হয়ে আসছে। শুধু তাই নয়, অ্যালোভেরা আপনার পেটের চর্বিও কমায়, যার

কলকাতা:-  অ্যালোভেরা শুধু ত্বকের জন্যই নয়, এটি অনেক রোগ  উপশমেও দারুন সহায়ক। অ্যালোভেরাতে উপস্থিত ভিটামিন এ, সি, ই, ফলিক অ্যাসিড, কোলিন, ম্যাগনেসিয়াম, জিঙ্ক, ক্রোমিয়াম, সেলেনিয়াম, সোডিয়াম, আয়রন, জিঙ্ক এবং ম্যাঙ্গানিজ এটিকে স্বাস্থ্যের জন্য দারুন  উপকারী। এছাড়াও ত্বকের সৌন্দর্যে বছরের পর বছর ধরে অ্যালোভেরা ব্যবহার হয়ে আসছে।
শুধু তাই নয়, অ্যালোভেরা আপনার পেটের চর্বিও কমায়, যার ফলে আপনার ওজন খুব তাড়াতাড়ি কমতে শুরু করে। আসলে অ্যালোভেরা জেল শরীরে উপস্থিত বিষাক্ত পদার্থ বের করে ওজন কমাতে সহায়তা করে। তাহলে জেনে নিন কোন কোন উপায়ে অ্যালোভেরা ব্যবহার করে ওজন কমাতে পারবেন।
১)লেবুর রসের সঙ্গে অ্যালোভেরা-
লেবুর রসের  সঙ্গে অ্যালোভেরা খেলে তা আপনার ওজন কমাতে সাহায্য করবে। এক গ্লাস জলে লেবুর রস মিশিয়ে তাতে অ্যালোভেরার রস মিশিয়ে নিন। সকালে একসঙ্গে এই মিশ্রণটি পান করুন। উপকার পাবেন।
২)অ্যালোভেরা জেল-
আপনি অ্যালোভেরার তাজা পাতা ভেঙে এর ভিতরের পাল্প বের করে নিন। প্রতিদিন সকালে খালি পেটে এই পাল্প খান। এটি করলে আপনার ওজন কমতে শুরু করবে।
৩)অ্যালোভেরার জুস-
আপনি যদি খাওয়ার আগে অ্যালোভেরার জুস খান তাহলে ওজন কমতে শুরু করবে। এর জন্য, খাবারের ২০  মিনিট আগে এক চামচ অ্যালোভেরার রস খেলে হজম প্রক্রিয়ার উন্নতি হয়, যা ওজন কমাতে সাহায্য করে। এর ফলে শরীরে জমে থাকা চর্বি দ্রুত বার্ন হয়। অ্যালোভেরাতে রয়েছে ভিটামিন বি যা ফ্যাট গলিয়ে এনার্জিতে  রূপান্তরিত করে।