উত্তরপ্রদেশে দলিত মহিলাকে ধর্ষণের পর খুন করে টুকরো টুকরো করা হল দেহ , অভিযুক্ত ৩ জন পলাতক  

Representational image.

লখনউ, ৩ নভেম্বর – এক দলিত মহিলাকে ধর্ষণের পর হত্যা করে ওই মহিলার দেহ কেটে টুকরো টুকরো করল তারা । নৃশংস এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বান্দায়। পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম রাজকুমার শুক্লা । রাজকুমারের সঙ্গে তাঁর দুই ভাই বাওয়া শুক্লা এবং রামকৃষ্ণ শুক্লাও জড়িত ছিলেন বলে অভিযোগ উঠেছে। ঘটনার পর থেকেই এলাকা ছেড়ে পালিয়ে গিয়েছে এই তিন অভিযুক্ত। তাঁদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

পুলিশের  তদন্তকারী আধিকারিক সন্দীপ তিওয়ারি এক সংবাদ মাধ্যমে জানান, শুক্লার একটি আটাকল রয়েছে। সেই আটাকল পরিষ্কারের কাজ করতেন মহিলা। মঙ্গলবার তিনি সেখানে কাজ করতে গিয়েছিলেন। মহিলার কন্যার দাবি, তিনি যখন শুক্লার ওই আটাকলে যান, তখন একটি বন্ধ ঘরের ভিতর থেকে মায়ের চিৎকারের আওয়াজ শুনতে পান। আওয়াজ শুনতে পেয়ে সেই ঘরের দিকে ছুটে যান ওই মহিলার কন্যা । কিন্তু ঘরের দরজা বন্ধ থাকায় অসহায় হয়ে পড়েন। এর বেশ কিছুক্ষণ পর দরজা খুলতেই তিনি দেখেন রক্তে ঘর ভেসে যাচ্ছে। তাঁর  মায়ের দেহ টুকরো টুকরো করে কাটা। ওই দৃশ্য দেখে ভয়ে-আতঙ্কে চিৎকার করে ওঠেন তিনি। স্থানীয় মানুষ ছুতে এসে ওই দৃশ্য দেখে তাঁরাই পুলিশে খবর দেন। এরপর পুলিশ এসে টুকরো করা দেহাংশগুলি ময়নাতদন্তের জন্য উদ্ধার করে নিয়ে যায়। 

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, মহিলাকে খুনের আগে ধর্ষণ করা হয়েছিল। এই ঘটনায় রাজকুমার এবং তাঁর দুই ভাই বাওয়া এবং রামকৃষ্ণের বিরুদ্ধে ধর্ষণ, খুন-সহ একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে।


এই ঘটনা নিয়ে সরব হয়েছেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। অখিলেশ এই ঘটনা প্রসঙ্গে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের একটি ঘটনার কথাও উল্লেখ করেছেন। বুধবার রাতে তিন অজ্ঞাতপরিচয় যুবক প্রথমে ওই বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়ার শ্লীলতাহানি করেন এবং জোর করে চুম্বন করেন। পরে ওই পড়ুয়াকে বিবস্ত্র করে ভিডিয়ো রেকর্ডিংয়ের অভিযোগও উঠেছে। ওই ঘটনার জেরে বৃহস্পতিবার বেনারস হিন্দু ইউনিভার্সিটি ক্যাম্পাস উত্তপ্ত হয়ে ওঠে। এক্স হ্যান্ডলে অখিলেশ লেখেন, “বিজেপি সরকারের উপর সম্পূর্ণ আস্থা হারিয়েছেন উত্তরপ্রদেশের মহিলারা। এই সরকারের কাছ থেকে কোনও কিছু আশা করা অর্থহীন।”