হিমাচল কংগ্রেস সভাপতি প্রতিভা-বিক্রমাদিত্যকে নিয়ে বিপাকে কংগ্রেস

দেরাদুন, ১৬ ডিসেম্বর– বিপাকে হিমাচল কংগ্রেস। কারণ হলেন প্রদেশ কংগ্রেসের সভাপতি প্রতিভা সিংহ এবং তাঁর ছেলে তথা কংগ্রেস সাংসদ বিক্রমাদিত্য সিংহ। দু’জনের বিরুদ্ধেই গার্হস্থ্য হিংসা মামলায় জেরার সমন পাঠানো হয়েছে। মামলাটি করেছেন বিক্রমাদিত্যের স্ত্রী সুদর্শনা সিংহ চুণ্ডাওয়াত। এ বিষয়ে প্রশ্ন করা হলে ‘ব্যক্তিগত বিষয়’ জানিয়ে মন্তব্য করতে চাননি বিক্রমাদিত্য।

হিমাচলের প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংহের ছেলে বিক্রমাদিত্য শিমলার বিধায়ক। বিক্রমাদিত্যের পাশাপাশি শাশুড়ি প্রতিভা, ননদ অপরাজিতা এবং তাঁর স্বামী অঙ্গদ সিংহের বিরুদ্ধে হেনস্থা এবং গার্হস্থ্য হিংসার মামলা করেছেন সুদর্শনা। অন্য একটি মামলায় স্বামীর থেকে খোরপোশের দাবিও করেছেন তিনি।

প্রসঙ্গত, হিমাচল প্রদেশে মুখ্যমন্ত্রী পদের অন্যতম দাবিদার ছিলেন প্রতিভা। যদিও শেষ পর্যন্ত তিনি মুখ্যমন্ত্রী হননি। মুখ্যমন্ত্রী হয়েছেন সুখবিন্দর সিংহ সুখু। হিমাচল কংগ্রেসের অন্যতম মুখ ছিলেন বীরভদ্র। গত বছর মারা যান তিনি। এর পর তাঁরই মাণ্ডি লোকসভা আসন থেকে উপনির্বাচনে জিতে সাংসদ হয়েছিলেন স্ত্রী প্রতিভা।


শুধু গ্রাহস্থ হিংসা নয়, এই প্রতিভা এবং বীরভদ্রের ছেলের বিরুদ্ধে একাধিক অভিযোগ এনেছেন পুত্রবধূ সুদর্শনা। তিনি আদতে রাজস্থানের উদয়পুরের বাসিন্দা। সুদর্শনার অভিযোগ, আমরিন নামে চণ্ডীগড়ের এক মহিলার সঙ্গে সম্পর্ক রয়েছে বিক্রমাদিত্যের। তাঁর উপর নজরদারি রাখতে ঘরে সিসিটিভি ক্যামেরা বসিয়েছিলেন তাঁর স্বামী। ২০১৯ সালে বিয়ে হয়েছিল তাঁদের। বীরভদ্রের মৃত্যুর পর তাঁকে বিক্রমাদিত্য উদয়পুরে ফিরে যেতে বলেছিলেন বলে অভিযোগ। সুদর্শনার আরও দাবি, তাঁর থেকে ১০ কোটি টাকা দাবি করেছিলেন শিমলার বিধায়ক।