সাগরদীঘিতে তৃণমূলকে হারিয়ে জয়ী কংগ্রেস, শরিকের জয়ে উচ্ছসিত আলিমুদ্দিনও 

কলকাতা, ২ ফেব্রুয়ারি — সাগরদিঘি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে জয়ী বাম-কংগ্রেস জোট প্রার্থী বায়রন বিশ্বাস।  ২০২১ এর নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল প্রার্থী সুব্রত সাহা জিতেছিলেন ৫০ হাজার ভোটে। সুব্রত সাহার মৃত্যুতে এই কেন্দ্রে উপনির্বাচন হল।
তৃণমূল প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায়কে ২২,৯৮০ ভোটে হারিয়ে জয়ী হলেন বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাস। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর একদা ‘গড়’ মুর্শিদাবাদেই খাতা খুলল কংগ্রেস। ২০২১-এর বিধানসভা নির্বাচনে একটি আসনেও জয়ী হয়নি কংগ্রেস। তবে উপনির্বাচনে জয়ের পর এ বার রাজ্য বিধানসভাতেও প্রতিনিধি পাঠাতে চলেছে হাত শিবির।
ভোটের ফলে উজ্জীবিত বাম এবং কংগ্রেস শিবির। তাদের দাবি, জোট গড়ে লড়তে পারলে তৃণমূলকে হারানো সম্ভব।
তৃণমূলের তিন বারের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী সুব্রত সাহা মারা যাওয়ায় উপনির্বাচন হয়  সাগরদিঘি বিধানসভা কেন্দ্রে। বাম-কংগ্রেস জোট করে নির্বাচনে লড়াই করায় এ বার এই আসনে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। তৃণমূলের তরফে প্রতিদ্বন্দ্বিতা করেছেন দেবাশিস বন্দ্যোপাধ্যায়। বাম-কংগ্রেস জোটের প্রার্থী ছিলেন বাইরন বিশ্বাস, পদ্মশিবিরের প্রার্থী ছিলেন দিলীপ সাহা। ২০১১ থেকে ২০২১ সাল পর্যন্ত টানা ৩টি বিধানসভা নির্বাচনে এই আসনে জোড়াফুল ফুটেছিল।