• facebook
  • twitter
Tuesday, 22 October, 2024

উত্তরপ্রদেশের উন্নয়নে ৬২৯ কোটির প্রকল্প পরিকল্পনা করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

উত্তরপ্রদেশ:- উত্তরপ্রদেশের উন্নয়নে ৬২৯ কোটির প্রকল্প পরিকল্পনা করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সূত্রের খবর, ২০২৪ লোকসভা নির্বাচনের আগে শুধু গোরখপুরেই ৬২৯ কোটি টাকার প্রকল্প পরিকল্পনা করে তিনি চমক দিলেন। যোগী আদিত্যনাথ ৬২৯.৩৯ কোটি টাকায় ১৯৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছেন। সূত্রের খবর, গোরখপুরের দিগ্বিজনাথ পার্কে এক সমাবেশে ভাষণ দিতে গিয়ে যোগী আদিত্যনাথ বলেন, উত্তরপ্রদেশ নতুন ভারতে জ্বলজ্বল

উত্তরপ্রদেশ:- উত্তরপ্রদেশের উন্নয়নে ৬২৯ কোটির প্রকল্প পরিকল্পনা করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সূত্রের খবর, ২০২৪ লোকসভা নির্বাচনের আগে শুধু গোরখপুরেই ৬২৯ কোটি টাকার প্রকল্প পরিকল্পনা করে তিনি চমক দিলেন। যোগী আদিত্যনাথ ৬২৯.৩৯ কোটি টাকায় ১৯৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্থর স্থাপন করেছেন। সূত্রের খবর, গোরখপুরের দিগ্বিজনাথ পার্কে এক সমাবেশে ভাষণ দিতে গিয়ে যোগী আদিত্যনাথ বলেন, উত্তরপ্রদেশ নতুন ভারতে জ্বলজ্বল করছে। তাতে গোরখপুরের একটি নির্দিষ্ট স্থান রয়েছে।যোগী আদিত্যনাথ হর ঘর নল জল প্রকল্পের অধীনে পাইপযুক্ত পানীয় জল সরবরাহকে জন্মাষ্টমীর আগে গোরখপুবাসীর কাছে উপহার হিসেবে বর্ণনা করেছেন। বুন্দেলখণ্ড আগে পানীয় জলের তীব্র সংকটের সম্মুখীন হয়েছিল। এই প্রকল্পের পরে সেই সংকট আর থাকবে না। তিনি জানান, এই জল প্রকল্প ৪০০০ গ্রামকে কভার করছে। মহিলাদের জল আনতে আর ৫ কিলোমিটার পথ অতিক্রম করে দূরের গ্রামে পাড়ি দিতে হবে না। জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী গোরখপুরে আরও দুটি মূল প্রকল্পের উদ্বোধন করেন। সেই প্রকল্পগুলির মধ্যে রয়েছে গোরক্ষনাথ মন্দির থেকে নাকাহা ওভারব্রিজ হয়ে স্পোর্টস কলেজ পর্যন্ত রাস্তার প্রশস্তকরণ এবং শক্তিশালীকরণ। এই প্রকল্পে ব্যয় করা হয়েছে ৪১.২০ কোটি টাকা।
যাঁরা দরিদ্রদের সম্পত্তি দখল করছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। জনতার দরবারে ২০০ জন তাঁদের অভিযোগ নিয়ে আসেন। যোগী আদিত্যনাথ তাদের সমস্যার সমাধান করার আশ্বাস দিয়েছেন। সূত্রের খবর, তিনি বলেন, মানুষের সমস্ত সমস্যার সমাধান করে সুস্থভাবে চলার পরামর্শ দেওয়া হয়েছে। যাতে সব সমস্যার সমাধান করা যায়, তার জন্য বিধিবদ্ধ ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।