• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

একসঙ্গে ৫ হাজার কর্মীকে ছাটাইয়ের পথে বাইজুস! 

দিল্লি, ২৭ সেপ্টেম্বর– বর্তমানে বেকায়দায় রয়েছে ভারতের অন্যতম এডিটেক সংস্থা বাইজুস। কারণ মাথায় জুলছে ঋণখেলাপির সমস্যা। তাই নিয়ে ইতিমধ্যে মার্কিন আদালতে চলছে আইনি লড়াই। আর এরই মধ্যে আরও কর্মী ছাঁটাই করবে এডটেক সংস্থা ‘বাইজুস’, এমনই আশঙ্কা করা হচ্ছে।  আরও অন্তত চার থেকে পাঁচ হাজার কর্মী ছাঁটাই করতে চায় বাইজুস, এমনটাই জানিয়েছেন বাইজুসের সিইও অর্জুন মোহন। সিইও

দিল্লি, ২৭ সেপ্টেম্বর– বর্তমানে বেকায়দায় রয়েছে ভারতের অন্যতম এডিটেক সংস্থা বাইজুস। কারণ মাথায় জুলছে ঋণখেলাপির সমস্যা। তাই নিয়ে ইতিমধ্যে মার্কিন আদালতে চলছে আইনি লড়াই। আর এরই মধ্যে আরও কর্মী ছাঁটাই করবে এডটেক সংস্থা ‘বাইজুস’, এমনই আশঙ্কা করা হচ্ছে।  আরও অন্তত চার থেকে পাঁচ হাজার কর্মী ছাঁটাই করতে চায় বাইজুস, এমনটাই জানিয়েছেন বাইজুসের সিইও অর্জুন মোহন।

সিইও জানিয়েছেন, সেলস, মার্কেটিং ও চুক্তিভিত্তিক কর্মীদের ছাঁটাই করা হতে পারে। গত সপ্তাহেই কোম্পানির শীর্ষ আধিকারিকদের সঙ্গে এই বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চলতি বছরের শুরুতেই, এই সংস্থা ৯০০ থেকে ১০০০ জন কর্মী ছাঁটাই করেছিল। প্রোডাক্ট, কনটেন্ট, মিডিয়া এবং টেকনোলজির মতো বিভিন্ন বিভাগ থেকে এই ছাঁটাই করা হয়েছিল। সূত্রের খবর সংস্থার সিনিয়র ভাইস-প্রেসিডেন্টদের-সহ বেশ কয়েকজন শীর্ষস্থানীয় কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। 

২০২১ সালের নভেম্বরে ঋণদাতাদের কাছ থেকে মেয়াদি ঋণ হিসেবে ১২০ কোটি টাকা তুলেছিল বাইজুস। সেই সময় কোভিড মহামারির কারণে অনলাইন পড়াশোনার ধুম লেগেছিল। তার জেরে লাফিয়ে লাফিয়ে ব্যবসা বেড়েছিল বাইজুসের। কিন্তু, মহামারির পর সেই বৃদ্ধি শ্লথ হয়ে গিয়েছে শুধু নয়, ব্যবসা বাড়ানোর কোনও পথই খুঁজে পাচ্ছে না এডটেক সংস্থাটি। এই আর্থিক ক্ষতির ঋণ শোধের কাঠামো পুনর্গঠনের জন্য ঋণদাতাদের সঙ্গে একটি চুক্তি করার চেষ্টা করেছিল সংস্থাটি। কিন্তু তা কার্যকর হয়নি।