সাত সকালেই ‘তাজ হোটেল উড়িয়ে দেব’, ‘পাকিস্তানি’ হুমকি ফোন 

মুম্বই, ১ সেপ্টেম্বর– ফের আশংকায় তাজ। শুক্রবার সকালে মুম্বই পুলিশের মেন কন্ট্রোল রুমে ফোনে ‘তাজ হোটেল উড়িয়ে দেব’ বলে এল হুমকি ফোন। যার জেরে মুম্বইয়ে চূড়ান্ত সতর্কতা জারি করেছে পুলিশ। শুরু হয়েছে তল্লাশি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন সকালে মুম্বই পুলিশের মেন কন্ট্রোল রুমে আসা হুমকি ফোনে দাবি করা হয়, ‘দুই পাকিস্তানি পৌঁছাচ্ছে মুম্বই শহরে। উড়িয়ে দেবে তাজ হোটেল ।’

মুকেশ সিং নামে জনৈক ওই  হুমকি ফোন ঘিরে সাত সকালে পুলিশের অন্দরেই তৈরি হয় চাঞ্চল্য। মুহূর্তে কড়া সতর্কতা জারি করা হয়। সূত্রের খবর, ইতিমধ্যে হুমকি ফোনটি ট্রেসও করতে পেরেছেন তদন্তকারীরা। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, সান্তাক্রুজ এলাকা থেকে এসেছে ফোনটি।

ফোনের ওপার থেকে সংশ্লিষ্ট ব্যক্তি নিজের নামে মুকেশ সিং বলে দাবি করে। তবে তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, বছর পঁয়ত্রিশের ওই ব্যক্তির নাম জগদম্বা প্রসাদ সিং। উত্তরপ্রদেশের গোন্ডার বাসিন্দা। কী কারণে পুলিশের কাছে তিনি এমন হুমকি ফোন করলেন তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা। একই সঙ্গে মুম্বইজুড়ে জারি করা হয়েছে হাই অ্যালার্ট।


 বস্তুত, প্রায় দেড় যুগ আগে ২০০৮ সালের নভেম্বরের অভিশপ্ত সেই রাতের ভয়াবহ স্মৃতি আজও দগদগে৷ পাকিস্তান থেকে জলপথে মুম্বইয়ে ঢুকে ১০টিরও বেশি জায়গায় হামলা চালায় জঙ্গিরা৷ পাকিস্তানের সন্ত্রাসবাদী জঙ্গি হামলায় রক্তে ভিজেছিল বাণিজ্যনগরী মুম্বই৷ ২৬ থেকে ২৯ নভেম্বর, টানা তিন দিন ধরে জঙ্গি হামলায় নিহত হয়েছিলেন ১৬৪ জন৷ আহত হন অন্তত ৩০৮ জন৷ ফলে এখনও সেই ক্ষত বয়ে বেড়াচ্ছেন নিহতর পরিজনেরা ও আহতরা৷ স্বাভাবিকভাবেই হুমকি ফোনকে ঘিরে মুম্বইজুড়ে বাড়তি সতর্কতা জারি করেছে পুলিশ।