• facebook
  • twitter
Monday, 16 September, 2024

করমণ্ডল স্মৃতি উস্কে ওড়িশায় ফের ট্রেনে দুর্ঘটনা, এবার আগুন

কটক, ৬ জুন-– করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনাই এখনো ভুলতে পারেনি গোটা দেশ আর এর মাঝেই ফের সেই ট্রেন দুর্ঘটনার আতঙ্ক। স্থল সেই ওড়িশাই। এবার ট্রেনে আগুন লাগার ঘটনা ঘটনা সামনে এসেছে। ঘটনাটি ঘটেছে ওড়িশার বেরহামপুর স্টেশনে। সেকেন্দ্রাবাদ-আগরতলা এক্সপ্রেস ট্রেনটি যখন মঙ্গলবার স্টেশনে এসে দাঁড়ায় তখন আচমকাই বি-৫ এসি কোচের মধ্যে থেকে ধোঁয়া বের হতে দেখা যায়।

কটক, ৬ জুন-– করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনাই এখনো ভুলতে পারেনি গোটা দেশ আর এর মাঝেই ফের সেই ট্রেন দুর্ঘটনার আতঙ্ক। স্থল সেই ওড়িশাই। এবার ট্রেনে আগুন লাগার ঘটনা ঘটনা সামনে এসেছে।

ঘটনাটি ঘটেছে ওড়িশার বেরহামপুর স্টেশনে। সেকেন্দ্রাবাদ-আগরতলা এক্সপ্রেস ট্রেনটি যখন মঙ্গলবার স্টেশনে এসে দাঁড়ায় তখন আচমকাই বি-৫ এসি কোচের মধ্যে থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। কয়েকজন যাত্রীই প্রথম বিষয়টি দেখতে পান। সঙ্গে সঙ্গে কোচের আপদকালীন অ্যালার্ম বাজিয়ে দেওয়া হয়। বিষয়টি নজরে আসতেই তড়িঘড়ি ওই কোচের সব যাত্রীকে স্টেশনে নামিয়ে দেওয়া হয়। এই দূঘটনায় আপাতত কারুর আহত হওয়ার কথা সামনে আসেনি। 

রেল সূত্রের খবর, শীতাতপ নিয়ন্ত্রিত কোচে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। তারপরই গলগল করে ধোঁয়া বের হতে শুরু করে। এদিকে, ঘটনাটিকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে যাত্রীদের মধ্যে। কোচ বদলের দাবি জানাতে থাকেন বি-৫ কোচের যাত্রীরা। ট্রেন থেকে নামিয়ে আনা যাত্রীদের মধ্যে অনেকেই কোচ বদলের কথা বলে চিৎকার শুরু করেন। কারণ তারা বলতে থাকেন এই কোচে বাকি পথ যাওয়া তারা কেউই নিরাপদ নয় বলে মনে করছেন। 

অনেক যাত্রীর মুখে শোনা যাচ্ছে বালেশ্বরের ভয়াবহ রেল দুর্ঘটনার কথা। আর এক যাত্রীর কথায়, ‘আমি ভয়ের মধ্যে আছি। দু’দিন আগে ওড়িশায় যে ট্রেন দুর্ঘটনা ঘটল, তারপর থেকেই মনে ভয় দেখা দিয়েছে। কিছু হয়ে গেলে তার দায়িত্ব কে নেবে।’ কেউ কেউ আবার ভারতীয় রেলের দুরবস্থার প্রসঙ্গ তুলছেন।

উল্লেখ্য, বালেশ্বরে করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনায় আহতদের এখনও চিকিৎসা চলছে ওড়িশার বিভিন্ন হাসপাতালে। অনেকেই মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। অনেক মৃতদেহ শনাক্তই করা যায়নি। বহু মানুষ তাদের নিখোঁজ পরিজনকে খুঁজে চলেছেন এখনো।