• facebook
  • twitter
Friday, 20 September, 2024

এইমসে আর ভিভিআইপি গণ্য নন এমপিরা, ডাক্তারদের আপত্তিতে বাতিল নির্দেশিকা

দিল্লি, ২২ অক্টোবর– দেশের সেরা সরকারি হাসপাতাল অল ইন্ডিয়া মেডিক্যাল সায়েন্সেসে আর ভিভিআইপি বলে গণ্য হবেন না এমপিরা। আর পাঁচজনের মতোই তাঁদের চিকিৎসা করতে হবে। ডাক্তারদের আপত্তিতে ভিভিআইপিদের বিশেষ সুবিধা দেওয়ার নির্দেশিকা বাতিল করতে বাধ্য হলেন এইমসের অধিকর্তা। চিকিৎসক সংগঠনের বক্তব্য ছিল, দেশে যখন সুবিধা প্রদানে সমতা আনার কথা বলা হচ্ছে তখন এই নির্দেশে উল্টো পথে

দিল্লি, ২২ অক্টোবর– দেশের সেরা সরকারি হাসপাতাল অল ইন্ডিয়া মেডিক্যাল সায়েন্সেসে আর ভিভিআইপি বলে গণ্য হবেন না এমপিরা। আর পাঁচজনের মতোই তাঁদের চিকিৎসা করতে হবে। ডাক্তারদের আপত্তিতে ভিভিআইপিদের বিশেষ সুবিধা দেওয়ার নির্দেশিকা বাতিল করতে বাধ্য হলেন এইমসের অধিকর্তা।

চিকিৎসক সংগঠনের বক্তব্য ছিল, দেশে যখন সুবিধা প্রদানে সমতা আনার কথা বলা হচ্ছে তখন এই নির্দেশে উল্টো পথে চলার কথা বলা হয়েছে। ভিআইপি কালচার ডেকে আনা হচ্ছে।

নির্দেশিকায় বলা হয়েছিল, এইমসের কন্ট্রোল রুমে এখন থেকে একজন চিকিৎসক থাকবেন। এমপিরা তাঁর সঙ্গে যোগাযোগ করবেন। তিনি চিকিৎসকের সঙ্গে কথা বলে অ্যাপয়েন্টমেন্ট করে দেবেন যত দ্রুত সম্ভব।

ডাক্তার দেখানো, অপারেশনের আয়োজন সব ওই নোডাল অফিসার চিকিৎসক করে দেবেন।

চিকিৎসকদের সংগঠন গত ১৭ অক্টোবর জারি করা ওই নির্দেশিকা মানতে চান না। তাঁরা আপত্তি তোলায় নির্দেশিকাটি প্রত্যাহার করে নেওয়া হয়েছে।