• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

বড়বাজারে আগুন, জতুগৃহ হয়ে উঠেছিল প্লাস্টিক বোঝাই কারখানা 

কলকাতা , ২৮ ফেব্রুয়ারি — মঙ্গলবার দুপুরে বড়বাজারে আগুন। আগুন লাগল একটি প্লাস্টিকের কারখানায়। জামাকাপড়ে কারুকাজ করার জরি, পুঁতি, চুমকি তৈরি করা হয় কারখানাটিতে। দাহ্য পদার্থে বোঝাই সেই কারখানাতেই হঠাৎ আগুন লাগে। খবর পেয়ে সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে এসে পৌঁছয় দমকলবাহিনী। মঙ্গলবার দুপুর ১২টা নাগাদ যখন এই ঘটনা ঘটে, তখন বড়বাজারে ব্যস্ততা চরমে। ঘিঞ্জি এলাকায় ওই কারখানা থাকায় দ্রুত

কলকাতা , ২৮ ফেব্রুয়ারি — মঙ্গলবার দুপুরে বড়বাজারে আগুন। আগুন লাগল একটি প্লাস্টিকের কারখানায়। জামাকাপড়ে কারুকাজ করার জরি, পুঁতি, চুমকি তৈরি করা হয় কারখানাটিতে। দাহ্য পদার্থে বোঝাই সেই কারখানাতেই হঠাৎ আগুন লাগে। খবর পেয়ে সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে এসে পৌঁছয় দমকলবাহিনী। মঙ্গলবার দুপুর ১২টা নাগাদ যখন এই ঘটনা ঘটে, তখন বড়বাজারে ব্যস্ততা চরমে। ঘিঞ্জি এলাকায় ওই কারখানা থাকায় দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনতে তৎপর হয় তারা।

 স্থানীয় মানুষজন হঠাৎই দেখতে পান কারখানাটি থেকে বেরিয়ে আসছে আগুনের লেলিহান শিখা। প্লাস্টিক ব্যবহার করে উৎপাদন করা হয় কারখানায়। তাই কারখানার ভিতরে দাহ্য পদার্থ মজুত ছিল বলে অনুমান। তা থেকেই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে বলে মনে করছেন দমকলবাহিনী। দমকলকর্মীরা জানিয়েছেন, দুপুর ১২টা নাগাদ তাদের কাছে এই আগুন লাগার খবর আসে। আগুন লেগেছিল বড়বাজারের মালাপাড়া এলাকার ৩বি দর্পনারায়ণ ঠাকুর স্ট্রিটের বাড়িটিতে। এই বাড়ির ভিতরেই ছিল ওই জরি, চুমকি, পুঁতি তৈরির কারখানা। খবর পেয়ে সেখানে দমকলের ৪টে ইঞ্জিন পৌঁছে যায়। আগুন নেভানোর কাজ শুরু হয়।