• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

মানিকের আত্মীয়র সঙ্গে জয়েন্ট ৮ কোটি ‘চাকরি বেচা’ কিনা, তদন্তে ইডি  

কলকাতা ১৮ অক্টোবর– প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার একের পর তৃণমূল নেতা। তাদের সঙ্গে স্ক্যানারে নানান আধিকারিক। আগেই গ্রেফতার হয়েছে মানিক ভট্টাচার্য । এই মামলার তদন্তে কেন্দ্রীয় তদন্তকারী দলের স্ক্যানারের শুধ মানিকই নন রয়েছে মানিকের আত্মীয়দের ব্যাঙ্ক অ্যাকাউন্টও! আদালতে পেশ করা রিমান্ড অ্যাপ্লিকেশনে ইডি দাবি করেছে যে মানিক ভট্টাচার্যের আত্মীয়দের নামে বহু ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পেয়েছে

কলকাতা ১৮ অক্টোবর– প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার একের পর তৃণমূল নেতা। তাদের সঙ্গে স্ক্যানারে নানান আধিকারিক। আগেই গ্রেফতার হয়েছে মানিক ভট্টাচার্য । এই মামলার তদন্তে কেন্দ্রীয় তদন্তকারী দলের স্ক্যানারের শুধ মানিকই নন রয়েছে মানিকের আত্মীয়দের ব্যাঙ্ক অ্যাকাউন্টও! আদালতে পেশ করা রিমান্ড অ্যাপ্লিকেশনে ইডি দাবি করেছে যে মানিক ভট্টাচার্যের আত্মীয়দের নামে বহু ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ পেয়েছে তারা ।

সূত্রের খবর, মানিকের আত্মীয়র সঙ্গে যে জয়েন্ট অ্যাকাউন্ট রয়েছে তাতে ৮ কোটি টাকার হদিশ পেয়েছে ইডি। কিন্তু এই টাকার উৎস ভাবাচ্ছে তদন্তকারী অফিসারদের । ইডি সূত্রে খবর, প্রথমে এই অ্যাকাউন্টের কথা স্বীকার করেননি পলাশিপাড়ার তৃণমূল বিধায়ক।

তবে পরে অ্যাকাউন্টের কথা স্বীকার করে নিলেও এই টাকার উৎস কী, তা নিয়ে এখনও মুখ খোলেননি মানিক। এদিকে, কেন্দ্রীয় এজেন্সি আগেই দাবি করেছিল, মানিকের ছেলে শোভিক ভট্টাচার্যের অ্যাকাউন্টে মিলেছে ২ কোটি ৬৮ লাখ টাকা।

ইডির সন্দেহ প্রাইমারির চাকরি বেচা টাকা বিভিন্ন ব্যক্তি মারফৎ ঘুরপথে তাঁর পরিবারের সদস্যদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকিয়েছেন মানিক। এর সঙ্গে কিছু সংস্থা, কিছু ব্যক্তি মালিকানায় থাকা সংস্থার যোগ রয়েছে।