• facebook
  • twitter
Monday, 16 September, 2024

২০২৪ এর মধ্যেই সারা দেশে ৫জি নেটওয়ার্ক

দিল্লি, ২৮ ফেব্রুয়ারি : আগামী বছরের মধ্যেই  সমগ্র দেশে ৫জি পরিষেবা পৌঁছে যাবে। এই আশ্বাস দিয়েছেন যোগাযোগ এবং  তথ্যপ্রযুক্তি মন্ত্রী  অশ্বিনী বৈষ্ণব।তিনি জানিয়েছেন, দেশের ৩৮৭টি জেলা ইতিমধ্যেই ৫জি পরিষেবার আওতায় এসেছে। চলতি মাসের শেষেই  ২০০টি শহরকে ৫ জি নেটওয়ার্কের আওতায় আনার সময়সীমা নির্ধারণ করা হয়েছিল এবং লক্ষ্যমাত্রা এক মাস আগেই  পূরণ হয়েছে। মন্ত্রী বলেন, ভারত

দিল্লি, ২৮ ফেব্রুয়ারি : আগামী বছরের মধ্যেই  সমগ্র দেশে ৫জি পরিষেবা পৌঁছে যাবে। এই আশ্বাস দিয়েছেন যোগাযোগ এবং  তথ্যপ্রযুক্তি মন্ত্রী  অশ্বিনী বৈষ্ণব।তিনি জানিয়েছেন, দেশের ৩৮৭টি জেলা ইতিমধ্যেই ৫জি পরিষেবার আওতায় এসেছে।

চলতি মাসের শেষেই  ২০০টি শহরকে ৫ জি নেটওয়ার্কের আওতায় আনার সময়সীমা নির্ধারণ করা হয়েছিল এবং লক্ষ্যমাত্রা এক মাস আগেই  পূরণ হয়েছে। মন্ত্রী বলেন, ভারত টেলিকম সরঞ্জামের একটি শীর্ষস্থানীয় প্রস্তুতকারক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছে। আগামী বছরগুলিতে  দশ বিলিয়ন ডলার  মোবাইল রফতানি করতে পারবে।
অশ্বিনী বৈষ্ণব বলেছেন, গ্লোবাল কোম্পানিগুলি ভারতের টেলিকম সেক্টরে বিনিয়োগ করতে আগ্রহী। সরকার বেশ কয়েকটি নীতি সংস্কার করেছে যা ভারতকে টেলিকম সরঞ্জাম, গবেষণা ও উন্নয়ন এবং ৫জি টেকনোলজির একটি প্রথম সারিতে পৌঁছে গেছে।