• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

বিক্ষোভ দেখিয়ে পথ অবরোধ করে শিক্ষকের বদলি রুখে দিলেন স্কুলের অভিভাবকরা

সীতারাম মুখোপাধ্যায়, আসানসোল: রীতিমতো বিক্ষোভ দেখিয়ে পথ অবরোধ করে যানবাহন দিয়ে রাস্তা আগলে, স্কুলের শিক্ষকের বদলি রুখে দিলেন স্কুলের অভিভাবকরা। ঘটনাটি রানীগঞ্জ ব্লকের এগরা গ্রাম পঞ্চায়েতের নতুন এগরা অঞ্চলে। এই প্রসঙ্গে জানা যায়, নতুন এগরা ফ্রী প্রাইমারি স্কুলে, স্কুলেরই সহ-শিক্ষক উত্তম মিত্রের অন্যত্র বদলির নির্দেশ এসেছিল স্কুল কর্তৃপক্ষের কাছে। আর সেই নির্দেশের পরই শিক্ষক সেই

সীতারাম মুখোপাধ্যায়, আসানসোল: রীতিমতো বিক্ষোভ দেখিয়ে পথ অবরোধ করে যানবাহন দিয়ে রাস্তা আগলে, স্কুলের শিক্ষকের বদলি রুখে দিলেন স্কুলের অভিভাবকরা। ঘটনাটি রানীগঞ্জ ব্লকের এগরা গ্রাম পঞ্চায়েতের নতুন এগরা অঞ্চলে। এই প্রসঙ্গে জানা যায়, নতুন এগরা ফ্রী প্রাইমারি স্কুলে, স্কুলেরই সহ-শিক্ষক উত্তম মিত্রের অন্যত্র বদলির নির্দেশ এসেছিল স্কুল কর্তৃপক্ষের কাছে। আর সেই নির্দেশের পরই শিক্ষক সেই স্কুল ছেড়ে অন্য স্কুলে যাওয়ার জন্য উদ্যোগ নিয়েছিলেন। আর সেই বিষয় পড়ুয়াদের মারফত অভিভাবকেরা জানতে পারার পরই, এবার ওই স্কুলেরই পড়ুয়াদের সাথেই, অভিভাবকরা স্কুলের শিক্ষককে অন্যত্র বদলি করা চলবে না। এই দাবি করে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে এলাকার পঞ্চায়েত প্রধানের নেতৃত্বে, স্কুলের অভিভাবকদের সঙ্গে স্কুল ইনস্পেক্টর ডাক্তার সুশোভন কোনারের সঙ্গে দেখা করে, তাঁর কাছে ঐ শিক্ষকের বদলির প্রতিবাদ জানিয়ে, লিখিতভাবে ঐ শিক্ষককে সেই স্কুলেই পুনরায় নিয়োগ করার দাবিতে আবেদন জানিয়ে, পেলেন সফলতা। স্কুল ইন্সপেক্টর এদিন সকলের আবেদনের প্রেক্ষিতে, ওই স্কুলের সহ শিক্ষকের কাছে পুনরায় সেই স্কুলেই কাজ করার জন্য আবেদন জানালে, ওনাকে সেই স্কুলেই সহ শিক্ষক হিসেবেই নিয়োগ করার ব্যবস্থা গ্রহণ করবেন বলেই আশ্বাস দেন। মঙ্গলবার এমনভাবেই, ভালো শিক্ষক আখ্যা পাওয়া, উত্তম মিত্রকে এলাকায় ছাত্রছাত্রীদের পড়াশোনার উপযুক্ত পরিবেশ তৈরি করার পরিপ্রেক্ষিতে, সেই শিক্ষকের অন্যত্র বদলি রুখে দিতে আন্দোলন করে পেলেন সফলতা। এ বিষয়ে গ্রামের সাধারণ মানুষজনদের সঙ্গেই, এলাকার পঞ্চায়েত প্রধান, মমতা মণ্ডল, বিশেষভাবে উদ্যোগ গ্রহণ করে আটকে দিলেন সেই শিক্ষকের অন্যত্র বদলি। যা নিয়ে খুশির হাওয়া এলাকায়।