• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

দশম-দ্বাদশ পড়ুয়াদের জন্য আংশিক স্কুল খােলার আবেদন

করােনা পরিস্থিতিতেই দশম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য আংশিকভাবে স্কুল খুলতে চেয়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানালেন সিআই এসসিই।

প্রতিকি ছবি (Photo: IANS)

করােনা পরিস্থিতির মধ্যেই ৪ জানুয়ারি থেকে দশম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য আংশিক ভাবে স্কুল খুলতে চেয়ে সব রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানালেন দি কাউন্সিল ফর দি ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশন বা সিআই এসসিই। বৃহস্পতিবার এই মর্মে মুখ্যমন্ত্রীদের কাছে আবেদন জানানাে হয়। পড়ুয়ারা যাতে নিজেদের স্কুলে উপস্থিত থেকে প্র্যাক্টিক্যাল ও প্রজেক্ট ওয়ার্কের মতাে বিষয়গুলি নিয়ে ক্লাস করতে পারে তাই এই আবেদন করা বলে গিয়েছে সিআইএসসিই র তরফে।

কাউন্সিলের তরফ থেকে একটি বিবৃতি পেশ করে জানান হয়েছে কোভিড বিধি মেনেই স্কুল খােলা হবে। এই বিষয়ে মুখ্যমন্ত্রী ছাড়াও মুখ্য নির্বাচন কমিশনারকেও একটি চিঠি লিখেছে , কাউন্সিল। ওই চিঠিতে আংশিক ভাবে স্কুল খােলার বিষয়টি জানিয়ে আগামী বছর এপ্রিল ও মে মাসের মধ্যে কোথায়, কবে নির্বাচন রয়েছে তা জানতে চাওয়া হয়েছে।

২০১১ সালের আইসিএসই এবং আইএসি পরীক্ষার দিন সুচী আগেভাগেই তৈরি করে ফেলতে চাইছে কাউন্সিল বলে ওয়াকিবহাল মহলের ধারণা। যদিও রাজ্যের শিক্ষামন্ত্রী ২৯ নভেম্বর জানিয়ে দেন, অবিলম্বে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের মতো শিক্ষা প্রতিষ্ঠান খােলার চিন্তাভাবনা করছে না রাজ্য সরকার। উল্লেখ্য, অনেক স্কুলেই তারমধ্যে অনলাইনে পড়াশুনার ব্যবস্থা করা হয়েছে।