• facebook
  • twitter
Friday, 20 September, 2024

ছাত্রাবাসে সপ্তম শ্রেণির ছাত্রকে শারীরিক নির্যাতনের অভিযোগ

প্রথমে তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় এবং পরবর্তীতে অবস্থার অবনতি হলে তাকে কলকাতার এনআরএস হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

নদিয়ার কালীগঞ্জ থানা এলাকার এক সপ্তম শ্রেণির ছাত্রকে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠল সেই ছাত্রাবাসেরই উচ্চ শ্রেণির শিক্ষার্থীদের বিরুদ্ধে। নির্যাতিত ছাত্র বর্তমানে কলকাতার নীলরতন সরকার মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন এবং তার অবস্থা গুরুতর বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। এই ঘটনায় ইতিমধ্যেই দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ এবং তাদের জিজ্ঞাসাবাদ চলছে। পুলিশ সূত্রে খবর, নির্যাতিত ছাত্র কালীগঞ্জ থানার বড় চাঁদঘরের বাসিন্দা। মুড়াগাছা হাইস্কুলের ছাত্রাবাসে থেকেই পড়াশোনা করত সে। অভিযোগ অনুযায়ী, গত তিন মাস ধরে অন্যান্য ছাত্ররা তাকে রাগিং করার পাশাপাশি শারীরিক নির্যাতন করত। কিন্তু এরই মাঝে গত তিনদিন ধরে নির্যাতনের মাত্রা এতটাই তীব্র হয় যে ওই ছাত্রের শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে।

পরিবারের দাবি, অভিযুক্তেরা তাঁকে মেরে ফেলার হুমকি দেওয়ায় প্রথমে বাড়িতে ভয়ে সে কিছু জানাতে পারেনি। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করলে পরিবারের সদস্যরা বিষয়টি জানতে পারেন। প্রথমে তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয় এবং পরবর্তীতে অবস্থার অবনতি হলে তাকে কলকাতার এনআরএস হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

হাসপাতাল সূত্রে ছাত্রটির অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। নির্যাতিতের পরিবারের লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ ইতিমধ্যে দু’জনকে গ্রেপ্তার করেছে। ছাত্রটির বাবা জানান, ‘আমরা কিছুই জানতাম না। বাড়ি ফিরেও কিছু জানায়নি। পরে আমাদের কাছে সব জানায়। আমরা দোষীদের উপযুক্ত শাস্তি চাই।’ কৃষ্ণনগর পুলিশ জেলার অতিরিক্ত সুপার (গ্রামীণ) উত্তম ঘোষ বলেন, পরিবারের পক্ষ থেকে স্কুলের প্রধান শিক্ষকের কাছে অভিযোগ করা হয়েছিল। ইতিমধ্যেই সেই অভিযোগের ভিত্তিতেই দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ এবং এই ঘটনা খতিয়ে দেখছে তাঁরা।