• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

নার্সিং ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ, জঙ্গিপুরে গ্রেপ্তার যুবক

হাসপাতালের ডিউটি সেরে কলেজে ফেরার সময় নার্সিং ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। অভিযোগ, নিজের কাজ সেরে শুক্রবার দুপুরে কলেজে ফেরার সময় এক অজানা, অচেনা যুবক তার পিছু নেয় এবং নিরিবিলি রাস্তায় তাঁর একাকিত্বের সুযোগ নিয়ে তাঁর শ্লীলতাহানির চেষ্টা করে। পুলিশ ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে। আরজি কর-কাণ্ডের প্রতিবাদে উত্তাল গোটা বাংলা। রাজ্য জুড়ে মহিলারা

হাসপাতালের ডিউটি সেরে কলেজে ফেরার সময় নার্সিং ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। অভিযোগ, নিজের কাজ সেরে শুক্রবার দুপুরে কলেজে ফেরার সময় এক অজানা, অচেনা যুবক তার পিছু নেয় এবং নিরিবিলি রাস্তায় তাঁর একাকিত্বের সুযোগ নিয়ে তাঁর শ্লীলতাহানির চেষ্টা করে। পুলিশ ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে উত্তাল গোটা বাংলা। রাজ্য জুড়ে মহিলারা বিচারের দাবিতে পথে নেমেছেন। কর্মক্ষেত্রে মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি জানিয়েছেন। এর মধ্যেই মুর্শিদাবাদের জঙ্গিপুর মহকুমা হাসপাতালের নার্সিং ছাত্রীর অভিযোগ ঘিরে উত্তেজনা ছড়িয়েছে। ওই ছাত্রী জানিয়েছেন, শুক্রবার দুপুরে হাসপাতাল থেকে ডিউটি সেরে কলেজে ফিরছিলেন। সেই সময়ে আচমকাই ফাঁকা রাস্তা পেয়ে এক যুবক তার শ্লীলতাহানির চেষ্টা করে। ভয় পেয়ে ওই ছাত্রী চিৎকার করলে আশপাশ থেকে স্থানীয়রা চলে এলে, অভিযুক্ত যুবক পালানোর চেষ্টা করে, কিন্তু কয়েকজন স্থানীয় মানুষের তৎপরতায় তাকে ধরে ফেলা হয়। খবর পাওয়া মাত্রই পুলিশ ঘটনাস্থলে এসে অভিযুক্তকে গ্রেপ্তার করে।

এই ঘটনার পর থেকে সংশ্লিষ্ট সরকারি হাসপাতালের নিরাপত্তা যথেষ্ট প্রশ্নের মুখে। বেশ কয়েকজন নার্সিং ছাত্রীর দাবি করেছে, হাসপাতাল থেকে নার্সিং কলেজের রাস্তায় বহিরাগতদের আনাগোনা দীর্ঘদিন ধরেই চলছে। এই বিষয়টিকে কর্তৃপক্ষের কাছে জানানো সত্ত্বেও কর্তৃপক্ষ কোনও পদক্ষেপ গ্রহণ করেনি। শুক্রবার ওই ছাত্রীর অভিযোগের ভিত্তিতে রঘুনাথগঞ্জ থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। জঙ্গিপুর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার এম ডি নাসিম জানিয়েছেন, অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে এবং বিষয়টি যথেষ্ট গুরুত্ব দিয়ে খতিয়ে দেখা হচ্ছে।