টানা বৃষ্টিতে জলমগ্ন হুগলির বিভিন্ন এলাকা, ব্যাহত জনজীবন

অবিরাম বৃষ্টির জেরে নাজেহাল দক্ষিণবঙ্গবাসী। জলমগ্ন হুগলির একাধিক এলাকা। বিভিন্ন এলাকায় বাড়িতে ঢুকে গিয়েছে জল। ব্যান্ডেল , বৈদ্যবাটি সহ জেলার একাধিক এলাকায় জনযন্ত্রণায় নাজেহাল সাধারণ মানুষ।

বৃষ্টির জেরে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জনজীবন। জলমগ্ন হুগলি চুঁচুড়া পৌরসভার চার নম্বর ওয়ার্ড, সুভাষনগর, সারদা পল্লি, লোকোপাড়া, কৈলাশনগর, ক্যান্টিন বাজার, কোদালিয়ার একাংশ। এসব এলাকার দোকান ও বাড়িতে ঢুকে গিয়েছে জল। যার জেরে দুর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে। ব্যান্ডেল স্টেশন চত্বরেও জমেছে জল। বৃষ্টির পাশাপাশি বইছে ঝোড়ো হাওয়া। এর জেরে ব্যান্ডেলে একটি স্কুলের সামনে ভেঙে পড়েছে গাছ। যদিও পরে পৌরসভার কর্মীরা পৌঁছে গাছ কেটে পরিস্থিতি স্বাভাবিক করেছে। বৈদ্যবাটির ১৭ নম্বর ওয়ার্ডের ধান মাঠ সংলগ্ন নতুন পাড়া এলাকাতেও জলের জন্য দুর্ভোগ পোহাতে হচ্ছে মানুষকে। জল পেরিয়ে যাতায়াত করছেন বাসিন্দারা। তাঁদের অভিযোগ, বেহাল নিকাশি ব্যবস্থার জন্য অল্প বৃষ্টি হলেই এলাকায় জল জমে যাচ্ছে।

ব্যাপক বৃষ্টির জেরে এলাকায় সাপ ও জোঁকের ভয়ে আতঙ্কিত বাসিন্দারা। বাড়ির বাইরে বের হতে ভয় পাচ্ছেন তাঁরা। বেহাল নিকাশি ব্যবস্থার কথা স্বীকার করে নিয়েছেন ওয়ার্ডের কাউন্সিলর। এর জন্য তিনি কৃষকদের দিকেই আঙুল তুলেছেন। বেশ কয়েকবার আলোচনার প্রস্তাব দেওয়া হলেও কৃষকরা আসেননি বলে অভিযোগ করেছেন কাউন্সিলর।