• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

একের পর এক সমবায়ে বিনা ভোটে জয়ী তৃণমূল

এর আগের নির্বাচনে মাঠ নসিপুর সমবায় নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছিলেন তাঁরা। আর এবারেও দুটি সমবায়ে একই ফলাফল হলো। মুখ্যমন্ত্রীর উন্নয়ন পরিকল্পনার কাছে বিরোধীদের অপপ্রচার কোনো কাজেই আসছে না।

পূর্ব বর্ধমানের জামালপুরে একের পর এক সমবায়ে জয়ী হচ্ছেন তৃণমূল কংগ্রেস সমর্থিত প্রার্থীরা। আর এই ঘটনায় আলোড়ন ফেলেছে রাজনৈতিক মহলে। জোতশ্রীরাম অঞ্চলের সমবায় নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হলো তৃণমূল কংগ্রেস। কয়েক দিন আগেই একটি সমবায়ে বিনা ভোটে জয়ী হন তৃণমূল কংগ্রেস সমর্থিত প্রার্থীরা। আর এবার সমবায় সমিতির ১৫ টি আসনে তৃণমূল ছাড়া আর অন্য কোনও দল নমিনেশন জমা করে নি। নির্দিষ্ট সময় পর্যন্ত অন্য কোন দলের সমর্থনে নমিনেশন জমা না হবার পর বিজয় উৎসবে মেতে ওঠেন তৃণমূল কংগ্রেস এর প্রার্থী সহ অন্যান্যরা। একই সঙ্গে জামালপুরের জারগ্রাম অঞ্চলের নন্দনপুর সমবায় সমিতির নির্বাচনেও ওয়াকওভার পেলেন তৃণমূল কংগ্রেস প্রার্থীরা।

দলীয় প্রার্থীদের নমিনেশন জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন এলাকার বিধায়ক অলোক কুমার মাঝি, ব্লক সভাপতি মেহেমুদ খান, কার্যকরী সভাপতি ভূতনাথ মালিক, শ্রমিক সংগঠনের ব্লক সভাপতি তাবারক আলী মন্ডল, অঞ্চল সভাপতি তপন দে, সেখ আলাউদ্দিন সহ অন্যান্যরা। বিধায়ক বলেন রাজ্যে যে উন্নয়ন চলছে তাতে করে বিরোধীরা তাঁদের প্রার্থী দিতে পারছেন না। সমবায়ে কৃষি ও কৃষকের উন্নয়নে কাজ করা হবে বলে তিনি জানান। মেহেমুদ খান বলেন, এর আগের নির্বাচনে মাঠ নসিপুর সমবায় নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেছিলেন তাঁরা। আর এবারেও দুটি সমবায়ে একই ফলাফল হলো। মুখ্যমন্ত্রীর উন্নয়ন পরিকল্পনার কাছে বিরোধীদের অপপ্রচার কোনো কাজেই আসছে না।