রাজনীতির ময়দানে বিজয়ার পরই স্বমহিমায় বীরভূমের বাঘ

২০২২ সালে গরু পাচার মামলায় সিবিআই-এর হাতে গ্রেপ্তার হন বীরভূমের তৃণমূল কংগ্রেসের দোর্দণ্ডপ্রতাপ নেতা অনুব্রত মণ্ডল। তারপর তিনি গ্রেপ্তার হন ইডি-র হাতে। দীর্ঘ প্রায় ২ বছর তিহার জেলে কাটানোর পর সিবিআই এবং ইডির মামলায় জামিন পান তিনি। ফেরেন বীরভূমের নিচুপট্টির বাড়িতে। তারপর থেকেই মানুষের প্রশ্ন, বীরভূম তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি কবে ফিরবেন সক্রিয় রাজনীতিতে? প্রথমে শোনা যাচ্ছিল, কালীপুজোর পর আবারও সক্রিয় রাজনীতিতে ফিরতে চলেছেন তিনি। তবে তার আগেই রাজনীতির ময়দানে নেমে পড়ছেন তিনি। কালীপুজোর অপেক্ষা না করেই বিজয়া সম্মিলনী থেকেই রাজনীতির ময়দানে নামতে চলেছেন অনুব্রত মন্ডল।

জানা যাচ্ছে, আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকেই অনুব্রত মণ্ডল শুরু করতে চলেছেন তাঁর রাজনীতির সেকেন্ড ইনিংস। তৃণমূলের অন্দরে তেমনটাই খবর। আগামীকাল বীরভূমের মুরারইতে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আয়োজন করা হয়েছে ‘বিজয়া সম্মিলনী’। সেখানেই উপস্থিত ছিলেন বীরভূমের বাঘ, এমনটাই খবর।

বীরভূম জেলার রাজনীতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে প্রচুর রদবদল হয়েছে। ‘কোর কমিটি ‘ গড়ে চলছিল বীরভূম জেলার কাজ। অনুব্রত মণ্ডলের অনুপস্থিতিতে জেলা সভাপতির পদ দেওয়া হয়নি আর কাউকেই।


তিহার জেল থেকে ছাড়া পাওয়ার পর তিনি জানিয়েছিলেন, কালীপুজোর পর আবারও তিনি ফিরতে চলেছেন সক্রিয় রাজনীতিতে। ঘুরে দেখবেন জেলা। কিন্তু তার আগেই বিজয়া সম্মিলনী থেকেই তিনি ফিরতে চলেছেন রাজনীতিতে।