অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মেয়েকে ধর্ষণের হুমকি! মিনাখাঁ থেকে গ্রেপ্তার এক

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) মেয়েকে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগে মঙ্গলবার এক জনকে গ্রেপ্তার করল পুলিশ। এবিষয়ে গতকালই স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করেছিল পশ্চিমবঙ্গ শিশু সুরক্ষা কমিশন।

ধৃত ব্যক্তির নাম মাসাদুল মোল্লা। তিনি উত্তর ২৪ পরগনার মিনাখাঁ ব্লকের মোথাবাড়ির বাসিন্দা। পুলিশ আধিকারিকরা জানিয়েছেন, মাসাদুলকে মঙ্গলবার সকালে গ্রেপ্তার করা হয়েছে।

উল্লেখ্য, আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদ কর্মসূচি থেকে এক ব্যক্তিকে এই হুমকি দিতে দেখা গিয়েছিল। পরে এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে আসে। অভিষেকের মেয়েকে ধর্ষণ করতে পারলে ১০ কোটি টাকা পুরস্কারমূল্যও ঘোষণা করা হয়েছিল। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২৫ আগস্ট অল ইন্ডিয়া সেকুলার ফ্রন্ট (AISF)-এর তরফে এই প্রতিবাদ কর্মসূচি করা হয়। ধৃত ব্যক্তি এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন এবং সেখানে দাঁড়িয়েই তিনি অভিষেকের নাবালিকা মেয়েকে ধর্ষণের হুমকি দিয়েছেন।


অপরদিকে AISF এই ঘটনার তীব্র বিরোধিতা করেছেন। তাঁরা জানিয়েছে, এই মন্তব্য পুরোপুরি ব্যক্তিগত। দল এরকম মন্তব্য সমর্থন করে না ।

উল্লেখ্য, সোমবারই ধর্ষণের হুমকি দেওয়ার ঘটনায় স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করেছিল পশ্চিমবঙ্গ শিশু সুরক্ষা কমিশন। কমিশনের চেয়ারপারসন তুলিকা দাস পুলিশকে চিঠি লিখে এবিষয়ে জরুরি পদক্ষেপ গ্রহণ করার আর্জি জানিয়েছিলেন। পাশাপাশি অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিও তোলা হয়েছিল।

শিশু সুরক্ষা কমিশনের তরফে একটি বিবৃতিতে বলা হয়েছিল, ‘আর জি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ–খুনের ঘটনার প্রতিবাদ কর্মসূচির একটি ভিডিয়ো সমাজমাধ্যমে প্রকাশ্যে এসেছে। যেখানে এক ব্যক্তিকে বলতে শোনা গিয়েছে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাবালিকা কন্যাকে কেউ ধর্ষণ করলে তাঁকে ১০ কোটি টাকা পুরস্কার দেওয়া হবে। আশপাশের কয়েকজনকে এই ঘোষণায় আনন্দ প্রকাশ করতেও দেখা গিয়েছে। কমিশন এই ধরনের মন্তব্যের তীব্র বিরোধিতা করছে এবং অবিলম্বে আইনি পদক্ষেপের দাবি জানাচ্ছে। পকসো, ইউএনসিআরসি আইনে এই ঘটনার বিরুদ্ধে পদক্ষেপ করা উচিত।’