ছাত্র মৃত্যু ঘিরে উত্তাল কাটোয়া

মঙ্গলবার পঞ্চম শ্রেণীর এক ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর হয়। ঘটনাকে ঘিরে আজ, বৃহস্পতিবার রণক্ষেত্র হয়ে ওঠে কাটোয়া থানা এলাকার কোশিগ্রাম ইউনিয়ন ইনস্টিটিউশন। চলে ভাঙচুর। উত্তেজিত জনতার মধ্যে দেখা মেলে ছাত্রছাত্রীদেরও। অভিযোগ, মঙ্গলবার ইন্দ্রজিৎ নামে পঞ্চম শ্রেণীর ওই ছাত্র স্কুলের মাঠে খেলা করার সময় তার পায়ে বিষাক্ত কিছু কামড়ায়। ঘটনা সম্পর্কে স্কুল কর্তৃপক্ষকে অবগত করা হলেও স্কুলের পক্ষ থেকে বরফ ঘষে তাকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। সেদিনই সন্ধ্যের দিকে ঘরে পড়তে বসে অসুস্থ হয়ে পড়ে ছাত্রটি। তড়িঘড়ি তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি। মাঝরাতেই মৃত্যুর কোলে ঢলে পড়ে সে।

এই ঘটনার জন্য স্কুল কর্তৃপক্ষই দায়ী, এই অভিযোগে আজ উত্তাল হয়ে ওঠে স্কুল চত্বর। বিক্ষোভের সময় পরিবারের লোকজন সহ উপস্থিত ছিলেন স্থানীয় বাসিন্দারাও। যদিও প্রধান শিক্ষক জানান, ঘটনা সম্পর্কে কিছুই জানতেন না তিনি। বাচ্চাটিকে বিষাক্ত কিছু কামড়িয়েছে বলে তাঁকে কেউ জানাইনি এমনটাই দাবি করেন প্রধান শিক্ষক। এমনকি তার উপর আজ পরিকল্পিতভাবে হামলা করা হয়েছে বলে অভিযোগ তোলেন।

এদিকে স্কুলের তুলকালাম পরিস্থিতির খবর পেয়ে সেখানে তড়িঘড়ি ছুটে আসে পুলিশ। বিক্ষোভকারীদের বুঝিয়ে অবশেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।