ছাত্র মৃত্যুতে গ্রেপ্তার প্রধান শিক্ষক

পঞ্চম শ্রেণির ছাত্র মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার দিনভর বিক্ষোভের পর অবশেষে গ্রেপ্তার স্কুলের প্রধান শিক্ষক। ছাত্রের মৃ্ত্যুর বিচার চেয়ে প্রধান শিক্ষকের দপ্তর ভাঙচুর করে বিক্ষোভ দেখান মৃত ছাত্রের অভিভাবক এবং গ্রামের বাসিন্দারা। সেই ঘটনায় শুক্রবার সকালেই গ্রেপ্তার হন প্রধান শিক্ষক। ধৃত শিক্ষকের নাম পূর্ণেন্দু বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার কাটোয়ার কোশিগ্রাম ইউনিয়ন ইনস্টিটিউশনের পঞ্চম শ্রেণীর ছাত্র ইন্দ্রজিৎ মাঝির অস্বাভাবিক মৃত্যু হয়। স্কুলের মাঠে খেলার সময়ই তার পায়ে কিছু একটা কামড়ায়। অভিযোগ, বিষয়টি স্কুল কর্তৃপক্ষকে অবগত করা হলেও স্কুলের তরফে শুধুমাত্র বরফ ঘষে তাকে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়। সেদিনই সন্ধের দিকে পড়তে বসে অসুস্থ হয়ে পড়ে ছাত্রটি। তড়িঘড়ি তাকে হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। চিকিৎসাধীন অবস্থাতেই মৃত্যুর কোলে ঢলে পড়ে সে।

এই ঘটনার জন্য স্কুল কর্তৃপক্ষকেই দায়ী করে মৃত ছাত্রের পরিবার। স্কুলের গাফিলতিতেই মৃত্যু বলে দাবি পরিবারের। এই অভিযোগকে সামনে রেখেই প্রধান শিক্ষককে ঘেরাও করে উত্তেজিত জনতা। বিক্ষোভের সময় পরিবারের সদস্যদের সঙ্গে উপস্থিত ছিলেন স্থানীয় বাসিন্দারাও। যদিও অভিযোগ অস্বীকার করেছেন স্কুলের প্রধান শিক্ষক।


তাঁর কথায়, বাচ্চাটিকে যে কিছু কামড়েছে সে কথা তাঁকে জানানোই হয়নি। এমনকি তাঁর উপর পরিকল্পিতভাবে হামলা করা হয়েছে বলেও অভিযোগ তোলেন। এবার সেই ঘটনাতেই গ্রেপ্তার হলেন স্কুলের প্রধান শিক্ষক পূর্ণেন্দু বন্দ্যোপাধ্যায়।