দক্ষিণ ২৪ পরগনায় হাসপাতালের মধ্যেই স্কুলছাত্রীর শ্লীলতাহানি!

আরজি কর কাণ্ড নিয়ে উত্তাল গোটা দেশ। রাজ্যের সমস্ত সরকারি হাসপাতালের সুরক্ষা নিয়ে যখন ১৫ দিনেরও বেশি সময় ধরে ১০ দফা দাবিকে সামনে রেখে জুনিয়ার চিকিৎসকদের একটি অংশ ধর্মতলায় ‘আমরণ অনশন’-রত, সেই আবহেই আবারও প্রশ্নের মুখে হাসপাতালের সুরক্ষা ব্যবস্থা। হাসপাতালে চিকিৎসা করাতে গিয়ে এবার শ্লীলতাহানির শিকার অষ্টম শ্রেণির এক ছাত্রী। ঘটনায় গ্রেপ্তার অ্যাম্বুল্যান্স চালক।

ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমায় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। নাবালিকাকে শ্লীলতাহানির অভিযোগ ওঠে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের মহিলা ওয়ার্ডে। অ্যাম্বুল্যান্স চালক নাবালিকাকে শ্লীলতাহানি করেছে, এই অভিযোগ সামনে পাওয়ার পর ঢোলাহাট থানার পুলিশ অভিযুক্ত অ্যাম্বুলেন্স চালককে গ্রেপ্তার করে। ধৃতের বিরুদ্ধে রুজু করা হয়েছে পকসো আইনে মামলা।

পুলিশ সূত্রে খবর, গত শুক্রবার অষ্টম শ্রেণির ওই ছাত্রীকে সাপে কামড়ায়। তাঁকে পাথরপ্রতিমার ব্লক স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় ডায়মন্ড হারবার হাসপাতালে স্থানান্তরিত করা হয়। অভিযোগ, যখন ওই নাবালিকাকে হাসপাতাল থেকে স্থানান্তরিত করার জন্য অ্যাম্বুল্যান্সে করে নিয়ে যাওয়া হয়, তখন তাঁর শ্লীলতাহানি করে অ্যাম্বুল্যান্স চালক।


ঘটনাকে কেন্দ্র করে শনিবার তীব্র উত্তেজনা ছড়ায় পাথরপ্রতিমা প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে। অ্যাম্বুল্যান্স চালককে আটকে রাখে ছাত্রীর পরিজনেরা। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযুক্ত অ্যাম্বুলেন্স চালককে গ্রেপ্তার করে।