• facebook
  • twitter
Friday, 18 October, 2024

ভুল চিকিৎসায় রোগীমৃত্যুর অভিযোগ, রণক্ষেত্র মানিকচক হাসপাতাল চত্বর

বুধবার ভোরে মালদহের মানিকচক গ্রামীণ হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগে হাসপাতাল চত্বরে বিক্ষাভ দেখান রোগীর পরিবারের সদস্যরা।

বুধবার ভোরে মালদহের মানিকচক গ্রামীণ হাসপাতালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগে হাসপাতাল চত্বরে বিক্ষাভ দেখান রোগীর পরিবারের সদস্যরা। এই ঘটনায় উত্তেজনার পরিস্থিতি তৈরি হয় এলাকা জুড়ে। মৃতের পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম শফিকুল ইসলাম। তিনি মানিকচক থানার বড়বাগান এলাকার বাসিন্দা। তিনি পেশায় ছিলেন অটোচালক। মঙ্গলবার গভীর রাত থেকে হঠাৎ কাঁপুনি দিয়ে জ্বর আসে তাঁর। তড়িঘড়ি শফিকুলকে চিকিৎসার জন্য মানিকচক গ্রামীণ হাসপাতালে নিয়ে আসেন পরিবারের সদস্যেরা। কিন্তু তাঁকে বাঁচানো যায়নি। এর পরেই কর্তব্যরত চিকিৎসকের বিরুদ্ধে পরিবারের সদস্যরা অভিযোগ তোলেন, ভুল চিকিৎসার ফলেই মৃত্যু হয়েছে ওই যুবকের। কর্তব্যরত চিকিৎসককে ঘিরে বিক্ষোভও দেখান রোগীর পরিজনেরা।
উত্তেজনার খবর পাওয়া মাত্র হাসপাতালে পৌঁছে পরিস্থিতি সামাল দেয় মানিকচক থানার পুলিশ। রোগীর ভাই সামিদ শেখের অভিযোগ করেছেন, চিকিৎসকের ভুল চিকিৎসার কারণেই মৃত্যু হয়েছে তাঁর ভাইয়ের। দেহটি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।
অন্য দিকে গ্রামীণ হাসপাতালের দাবি, মৃত ব্যক্তির অবস্থা হাসপাতালে আসার আগেই সংকটজনক ছিল। এমনকি চিকিৎসকেরা রোগীকে তৎক্ষণাৎ ভর্তির পরামর্শ দেন। কিন্তু রোগীর পরিবার সে কথায় গুরুত্ব না দিয়ে রোগীকে নিয়ে চলে যান। এর পর অবস্থা আরও আশঙ্কাজনক হলে পুনরায় রোগীকে হাসপাতালে নিয়ে আসা হয়। ব্লক স্বাস্থ্য আধিকারিক অভিক শঙ্কর কুমার বলেছেন, ‘বিষয়টি শুনেছি। তদন্ত করা হবে। উর্দ্ধতন কর্তৃপক্ষকেও বিষয়টি জানানো হবে। তারপর তাঁদের নির্দেশ অনুসারে পদক্ষেপ করা হবে।’