সিতাই রামকৃষ্ণ বিবেকানন্দ সেবাশ্রমের অধ্যক্ষকে ফোন মমতা ব্যানার্জীর

কোচবিহারের সিতাই রামকৃষ্ণ বিবেকানন্দ সেবাশ্রমের অধ্যক্ষকে নিগ্রহের অভিযোগ ঘিরে রাজনৈতিক অস্থিরতা শুরু হয়েছে। বিজেপি সাংসদ এবং গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের নেতা অনন্ত মহারাজের বিরুদ্ধে রবিবার এই অভিযোগ তোলা হয়। এরপর থেকেই তৃণমূল সক্রিয় হয়ে ওঠে। রবিবার রাতেই স্থানীয়রা রাস্তায় নেমে বিক্ষোভ দেখান এবং পথ অবরোধ করেন। সোমবার উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ সেখানে যান। বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আশ্রমের অধ্যক্ষের সঙ্গে ফোনে কথা বলেন এবং মন্ত্রী উদয়ন গুহর মাধ্যমে অনন্ত মহারাজের জন্য উপহার পাঠান।

রবিবার সিতাই রামকৃষ্ণ বিবেকানন্দ সেবাশ্রমের অধ্যক্ষের ওপর শারীরিক ও মানসিক অত্যাচারের অভিযোগ উঠেছে বিজেপি সাংসদ নগেন্দ্র রায়, যিনি অনন্ত মহারাজ নামেও পরিচিত, তাঁর বিরুদ্ধে। এর ফলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি এমন হয় যে, অনন্ত মহারাজ এলাকা ত্যাগ করতে বাধ্য হন। স্থানীয় বাসিন্দারা তার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন এবং সিতাই থানায় একটি অভিযোগও দায়ের করা হয়েছে।

বুধবার সকালে মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহর মাধ্যমে আশ্রমের অধ্যক্ষের সঙ্গে টেলিফোনে কথা বলেন। অধ্যক্ষ তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তবে সাংসদ নগেন্দ্র রায় দাবি করেছেন, তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। সামনেই সিতাই বিধানসভার উপনির্বাচন, তার আগে বিজেপির বিরুদ্ধে এমন একটি ইস্যু পেয়ে তৃণমূল শিবির উচ্ছ্বসিত। বিজেপি নেতাদের ওপর কিছুটা চাপ সৃষ্টি হয়েছে।