• facebook
  • twitter
Tuesday, 22 October, 2024

সিভিক ভলান্টিয়ারদের তৎপরতায় প্রাণ ফিরে পেলেন এক যুবক

সিভিক ভলান্টিয়ারদের সহযোগিতায় প্রাণে বাঁচলেন এক মানসিক ভারসাম্যহীন যুবক। ঘটনাটি ঘটেছে, নদিয়ার শান্তিপুরের ফুলিয়া এলাকায়।

সিভিক ভলান্টিয়ারদের নিয়ে অভিযোগের শেষ নেই। রাজনৈতিক নেতা হোক কিংবা আমজনতা, ভুরি ভুরি অভিযোগ। কিন্তু এবার সেই সিভিক ভলান্টিয়ারদের সহযোগিতায় প্রাণে বাঁচলেন এক মানসিক ভারসাম্যহীন যুবক। ঘটনাটি ঘটেছে, নদিয়ার শান্তিপুরের ফুলিয়া এলাকায়।

পুলিশ সূত্রে খবর, শান্তিপুর থানার ফুলিয়া ফাঁড়ির পুলিশ চলতি মাসের গত ২০ তারিখ রাতে খবর পায়, ফুলিয়া এলাকার বাসিন্দা এক যুবক মানসিক বিপর্যস্ত হয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। খবর পেয়েই ফুলিয়া ফাঁড়িতে কর্মরত দু’জন সিভিককে বিষয়টি দেখতে পাঠান ফুলিয়া ফাঁড়ির পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ওই দুই সিভিক ভলান্টিয়ার ঘটনাস্থলে পৌঁছে দেখেন ঘরের দরজা বন্ধ করে গলায় ফাঁস দিয়ে ঝুলছে এক যুবক। আর এর পরই উপস্থিত বুদ্ধি খাটিয়ে তড়িঘড়ি দরজা ভেঙে ভিতরে ঢুকে ওই যুবকে অচৈতন্য অবস্থায় ফাঁস মুক্ত করে বুকে পাম্প করে ও মাউথ ব্রিথিং পদ্ধতি অবলম্বন করে জ্ঞান ফিরিয়ে আনেন। তড়িঘড়ি ওই যুবককে প্রথমে ফুলিয়া হাসপাতাল ও পরে রানাঘাট হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সুস্থ আছেন ওই যুবক।

দুই সিভিকের উপস্থিত বুদ্ধি ও তৎপরতায় এক যুবকের প্রাণরক্ষার ঘটনা এক অনন্য নজির সৃষ্টি করলো। পুলিশ সূত্রে খবর, ওই দুই সিভিক ভলান্টিয়ারের নাম হল, প্রকাশ ভদ্রা ও বিশ্বজিৎ সরকার।