• facebook
  • twitter
Friday, 4 October, 2024

কল্যাণীর বাজারে খাদ্য সুরক্ষা দফতরের হানা, উদ্ধার বাসি মিষ্টি, মেয়াদ উত্তীর্ণ রং

সামনে ঝাঁ চকচকে শো-কেসে রাখা আকর্ষণীয় সব মিষ্টি, আর দোকানের ভিতরে থরে থরে সাজানো বাসি মিষ্টি। নদিয়া জেলার কল্যাণীর দুটি নামকরা মিষ্টি দোকানে হানা দিয়ে এমন চিত্র দেখতে পেলেন খাদ্য সুরক্ষা দফতরের আধিকারিকেরা। আর তা নিয়েই ব্যাপক চাঞ্চল্য ছড়াল এলাকায়।

সামনে ঝাঁ চকচকে শো-কেসে রাখা আকর্ষণীয় সব মিষ্টি, আর দোকানের ভিতরে থরে থরে সাজানো বাসি মিষ্টি! নদিয়া জেলার কল্যাণীর দুটি নামকরা মিষ্টি দোকানে হানা দিয়ে এমন চিত্র দেখতে পেলেন খাদ্য সুরক্ষা দফতরের আধিকারিকেরা। আর তা নিয়েই ব্যাপক চাঞ্চল্য ছড়াল এলাকায়।

শুক্রবার সকালে কল্যাণীর বি ব্লকের ২ নম্বর বাজারের দুটি নামকরা মিষ্টির দোকানে হানা দেন ফুড সেফটি অফিসার ও নদিয়া জেলা এনফোর্সমেন্ট ব্রাঞ্চের আধিকারিকেরা। মিষ্টি, পনির, দুধ এবং অন্যান্য দুগ্ধজাত দ্রব্যে ভেজাল রয়েছে কি না তা দেখতেই এই যৌথ অভিযান বলে খবর।

পুলিশ সূত্রে খবর, কল্যাণী ২ নম্বর বাজারে দুটি নামকরা মিষ্টির দোকান এবং একটি ফার্স্ট ফুডের দোকানের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ ছিল। দীর্ঘদিন ধরেই খাবারের মান নিয়ে প্রশ্ন তুলেছিলেন ক্রেতারা। এমনকী এনিয়ে অভিযোগও জানিয়েছিলেন ক্রেতারা। সেই অভিযোগের ভিত্তিতে এই অভিযান চালানো হয়।

পুলিশ সূত্রে খবর, তল্লাশি চলাকালীন কোনও ভেজাল দ্রব্য পাওয়া যায়নি। কিছু বাসি মিষ্টি, মেয়াদ উত্তীর্ণ খাবারের রং পাওয়া গিয়েছে। সেগুলি ফেলে দেওয়া হয়েছে। এছাড়া দোকানের মালিকদের এফএসএসএআই নির্দেশিকা অনুযায়ী যথাযথ পরিচ্ছন্নতা বজায় রাখার জন্য নোটিস জারি করা হয়েছে।