নববধূকে হেনস্থার অভিযোগে গ্রেপ্তার শ্বশুর, ‘উদাসীন’ স্বামী!

আরজি কর কাণ্ডের আবহে গোটা দেশজুড়ে প্রতিবাদের আঁচ। নারী নিরাপত্তার দাবিতে সর্বত্র চলছে বিক্ষোভ-আন্দোলন। কর্মক্ষেত্রে এক মহিলার কীভাবে এমন করুণ পরিণতি হল? প্রশ্ন তুলেছে সব মহল। কিন্তু পরিবারের মধ্যেও কি মহিলারা আদৌ নিরাপদ? নতুন করে এই প্রশ্ন তুলে দিল দেগঙ্গার ঘটনা। এবার শ্বশুরের বিরুদ্ধে উঠল ধর্ষণের অভিযোগ। এক নয়, একাধিকবার ধর্ষণের অভিযোগ তুলে পুলিশের দ্বারস্থ নববধূ। অভিযোগ পেয়েই অভিযুক্ত শ্বশুরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঘটনাস্থল উত্তর ২৪ পরগনার দেগঙ্গা। সূত্রের খবর, দিন সাতেক আগে দেখাশোনা করেই তরুণীর বিয়ে হয়। অভিযোগ, বিয়ের দু’দিন যেতে না যেতেই ওই তরুণীর উপর মানসিক এবং শারীরিক অত্যাচার শুরু করেন শ্বশুরবাড়ির সদস্যরা। এ বিষয়ে স্বামীও ‘নিরুত্তাপ’! তরুণীর পাশে থাকা তো দূর, উল্টে মারধরে অভিযোগ ওঠে স্বামীর বিরুদ্ধেও।

আরও গুরুতর অভিযোগ, বিয়ের পর থেকেই নানা অছিলায় ওই তরুণীকে স্পর্শ করতেন শ্বশুর। একাধিকবার ধর্ষণেরও অভিযোগ ওঠে শ্বশুরের বিরুদ্ধে। এখানেই শেষ নয়, ধর্ষণের বিষয়টি কাউকে জানালে প্রাণে মেরে ফেলারও হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। স্বামীকে পুরো বিষয়টি জানিয়েও নাকি লাভ হয়নি। অভিযোগ, বাবার সব কথা শোনার নির্দেশ না মানলেই ওই তরুণীকে মারধর করতেন স্বামী।


রবিবার বাপের বাড়ি গিয়ে পুরো বিষয়টি খুলে বলেন তরুণী। সেদিন রাতেই অভিযুক্তের বিরুদ্ধে দেগঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন নির্যাতিতা। তাঁর অভিযোগ পেয়েই শ্বশুরবাড়িতে পৌঁছয় পুলিশ। গ্রেপ্তার করা হয় অভিযুক্তকে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত।