• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

হুইলচেয়ারে মা, বিচার চেয়ে নবান্নের পথে পরিবার

স্থানীয় তৃণমূল সমর্থকদের অত্যাচারের বিরুদ্ধে ন্যায়বিচার চাইতে নবান্নের উদ্দেশে রওনা দিলেন পূর্ব বর্ধমান জেলার মেমারির একটি পরিবার।

স্থানীয় তৃণমূল কংগ্রেস সমর্থকদের অত্যাচারের বিরুদ্ধে ন্যায়বিচার চাইতে রাজ্যের প্রশাসনিক সদর দফতর নবান্নের উদ্দেশে রওনা দিলেন পূর্ব বর্ধমান জেলার মেমারির একটি পরিবার। মা-কে হুইলচেয়ারে বসিয়ে নবান্ন নিয়ে যাচ্ছেন দুই ছেলে।

২৫ জুলাই থেকে ওই পরিবারটি পূর্ব বর্ধমানের জেলাশাসকের অফিসের সামনে ধর্না দিচ্ছিল। ওই পরিবারটির বসবাস মেমারি এলাকার হেতমপুরে। দুই ভাই জীবন শেখ ও বাজান শেখ নিজেদেরকে কংগ্রেসের সমর্থক বলে দাবি করেন।

তাঁরা বলেন, কংগ্রেস সমর্থক হওয়ার কারণেই তাদের হেনস্থার শিকার হতে হচ্ছে। তৃণমূল নেতারা ভূমি ও ভূমি রাজস্ব দফতরের রেকর্ড থেকে আমাদের ১১ বিঘা কৃষিজমি বাদ দিয়ে দিয়েছে। আমরা তদন্ত দাবি করলে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা আমাদের পরিবারকে আক্রমণ করে। এমনকী হিমঘর থেকে আলুও তুলতে দেয়নি।

জেলাশাসলের দফতরে গিয়েও কোনও লাভ না হওয়ায়, পরিবারটিতে হেঁটে নবান্ন যাওয়ার সিদ্ধান্ত নেয়। দুই ভাইয়ের সঙ্গে যাচ্ছ্ন বৃদ্ধা মা কোহিনূর শেখও। তাঁকে হুইলচেয়ারে নিয়ে যাওয়া হচ্ছে। পূর্ব বর্ধমানের জেলাশাসক এ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি।