নদিয়ার কৃষ্ণনগরে অনুষ্ঠিত হল ২০২৪ বিশ্ব বাংলা শারদ সম্মান

বিশ্ব বাংলা সেরা পুজোর স্বীকৃতি সম্মান প্রদান অনুষ্ঠান আয়োজিত হল নদিয়ার কৃষ্ণনগর রবীন্দ্র ভবনে। নদিয়া জেলার সেরার সেরা পুজোগুলিকে রাজ্য সরকারের তরফে দেওয়া হল বিশ্ব বাংলা শারদ সম্মান। এবারে নদিয়া জেলাজুড়ে রাজ্যের তথ্য সংস্কৃতি দপ্তরের বিচারে জেলার মহকুমা এলাকার বিভিন্ন পুজো কমিটি পেল বিশ্ব বাংলা শারদ সম্মান।

সেরা সমাজ সচেতনতা মূলক প্রচারের জন্য সেরা পুজো হিসেবে নির্বাচিত হয়েছে, তেহট্ট সাহাপাড়া সর্বজনীন দুর্গোৎসব কমিটি, রানাঘাট কোর্ট পাড়া ইয়ং ক্লাব, কল্যাণী সেন্ট্রাল পার্ক সার্বজনীন দুর্গোৎসব কমিটি। সেরা মণ্ডপসজ্জার জন্য পুরস্কার পেল কৃষ্ণনগর সদর মুড়াগাছা মডার্ন ক্লাব, কল্যাণী রথতলা সর্বজনীন দুর্গোৎসব কমিটি, এবং অনামী ক্লাব বাদকুল্লা।

সেরা প্রতিমার জন্য পুরস্কৃত হল তেহট্ট পাট্টাবুকা অগ্রণী ক্লাব দুর্গাপূজা কমিটি, পাত্রবাজার বারোয়ারি – কৃষ্ণনগর, নবদ্বীপ অমর ভারতী ক্লাব। সেরা পুজোর পুরস্কার জিতে নিল কল্যাণী আইটিআই মোড় লুমিনাস ক্লাব, দিশারী সংঘ – তেহট্ট, রানাঘাট ক্রিকেট অ্যান্ড অ্যাথলেটিক ক্লাব।


এবার সেরা পুজোগুলিকে আর্থিক পুরস্কারও দেওয়া হয় সরকারের তরফে। চারটি বিভাগে পুরস্কার হিসেবে আর্থিকভাবে পুরস্কৃত করা হয়। সেরা পুজোগুলিকে ৫০ হাজার টাকা, সেরা প্রতিমা ৩০ হাজার টাকা, সেরা প্যান্ডেল ২০ হাজার টাকা এবং সেরা সমাজ সচেতনতা পুজো কমিটিকে ১০ হাজার টাকা করে পুরস্কার দেওয়া হয়েছে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন – রাজ্যের মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস, নদিয়ার জেলাশাসক এস অরুণ প্রসাদ, অতিরিক্ত জেলাশাসক, নদিয়া জেলার সভাধিপতি তারান্নুম সুলতানা, জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক সহ একাধিক অতিথিবর্গ এবং পুরস্কার প্রাপক পুজো কমিটির সদস্যরা।