• facebook
  • twitter
Tuesday, 8 October, 2024

ভাঙড়ে পুলিশ কমিশনার মনোজ ভার্মা খোঁজ নিলেন আইন-শৃঙ্খলা পরিস্থিতির

কলকাতার পুলিশ কমিশনারের দায়িত্ব নেওয়ার পর প্রথমবার ভাঙড়ে গেলেন মনোজ ভার্মা।থানাগুলোর পরিকাঠামো এবং পুলিশ ব্যারাক ঘুরে দেখেন

কলকাতার পুলিশ কমিশনারের দায়িত্ব নেওয়ার পর প্রথমবার ভাঙড়ে গেলেন মনোজ ভার্মা। পঞ্চমীর দুপুরে তিনি ভাঙড় থানা, উত্তর কাশীপুর থানা, পোলেরহাট থানা এবং ডিসি অফিস পরিদর্শন করেন। থানাগুলোর পরিকাঠামো এবং পুলিশ ব্যারাক ঘুরে দেখার পাশাপাশি, আইন-শৃঙ্খলা রক্ষায় কোনও সমস্যার সম্মুখীন হচ্ছেন কিনা, তা নিয়েও অফিসারদের সঙ্গে বিস্তারিত আলোচনা করেন কমিশনার।

উল্লেখ্য, আরজিকর কাণ্ডের পর সরকার জুনিয়র ডাক্তারদের দাবি মেনে নেওয়ার পর, কলকাতা পুলিশ কমিশনারের পদ থেকে বিনীত গোয়েলকে সরানো হয়। তাঁর জায়গায় নতুন কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন মনোজ ভার্মা। দায়িত্ব নেওয়ার পর দু’বার ভাঙড়ে আসার পরিকল্পনা থাকলেও তিনি সময় করতে পারেননি। তবে এবার পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী এলেন।
উল্লেখযোগ্য যে, ৮ জানুয়ারি ২০২৪ থেকে ভাঙড়কে কলকাতা পুলিশের নতুন ডিভিশনের অন্তর্ভুক্ত করা হয়, যেখানে ৮টি থানা এবং একটি ট্র্যাফিক গার্ড যুক্ত হয়েছে। কমিশনার গত ন’মাসের মামলার সংখ্যা, সেগুলির অগ্রগতি এবং অশান্তির উৎস নিয়ে খোঁজখবর নেন। এছাড়া, ভাঙড়ের পুলিশ কর্মীদের কাজের পরিস্থিতি এবং তাঁরা পরিবারের থেকে দূরে থেকে কিভাবে কাজ করছেন সে বিষয়েও বিস্তারিত জানতে চান। পুলিশকর্মীদের যদি কোনও সমস্যা থাকে, তা সরাসরি জানানোর জন্য উৎসাহ দেন তিনি।

কমিশনারের এই মানবিক মনোভাব নিচুতলার পুলিশকর্মীদের মধ্যে আস্থা বাড়িয়েছে বলে জানা গেছে। কমিশনারের সঙ্গে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার(২) শুভঙ্কর সিনহা সরকার, ভাঙড়ের ডিসি সৈকত ঘোষসহ অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা।