• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

 ছত্তিশগড়ের জঙ্গলে মাওবাদী-নিরাপত্তারক্ষী গুলির লড়াইয়ে নিহত ৯ মাওবাদী

মাওবাদী এবং নিরাপত্তারক্ষীদের গুলির লড়াইয়ে নিহত ৯ মাওবাদী। বড়সড় সাফল্য নিরাপত্তা বাহিনীর। ছত্তিশগড়ের দান্তেওয়ারা জঙ্গলে উভয় পক্ষের গুলির লড়াই শুরু হয় মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা নাগাদ। নিকেশ হয়  ৯ মাওবাদী। মাওবাদীদের একটি দল জঙ্গলে আত্মগোপন করে রয়েছে গোপন সূত্রে খবর পেয়ে দান্তেওয়াড়া এবং বিজাপুর জেলার সীমান্তবর্তী এলাকায় অভিযান চালায় নিরাপত্তা বাহিনী।

মাওবাদী এবং নিরাপত্তারক্ষীদের গুলির লড়াইয়ে নিহত ৯ মাওবাদী। বড়সড় সাফল্য নিরাপত্তা বাহিনীর। ছত্তিশগড়ের দান্তেওয়ারা জঙ্গলে উভয় পক্ষের গুলির লড়াই শুরু হয় মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা নাগাদ। নিকেশ হয়  ৯ মাওবাদী। মাওবাদীদের একটি দল জঙ্গলে আত্মগোপন করে রয়েছে গোপন সূত্রে খবর পেয়ে দান্তেওয়াড়া এবং বিজাপুর জেলার সীমান্তবর্তী এলাকায় অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। মঙ্গলবার যৌথ অভিযান চালায় ডিস্ট্রিক্ট রিসার্ভ গার্ড এবং সিআরপিএফ। ঘটনাস্থলে পৌঁছতেই দফায় দফায় শুরু হয় গুলির লড়াই। তাতেই গুলিবিদ্ধ হয় বেশকিছু মাওবাদী। বাকিরা গভীর জঙ্গল পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে ৯ জন মাওবাদীর দেহ উদ্ধার হয় বলে জানা গিয়েছে। সঙ্গে উদ্ধার হয়েছে প্রচুর আগ্নেয়াস্ত্রও।
 
দান্তেওয়ারা এবং বিজাপুর জেলার সীমানা সংলগ্ন অঞ্চলে মাওবাদীদের আনাগোনা বাড়ছে এই খবর পেয়ে মঙ্গলবার মকালে সেখানে অভিযান শুরু করে নিরাপত্তাবাহিনী। উভয় পক্ষের গুলির লড়াইয়ে শেষ পর্যন্ত পিছু হটতে বাধ্য হয় মাওবাদীরা। পুলিশ সূত্রে জানা গিয়েছে  উভয় পক্ষের এই সংঘর্ষে অন্ততপক্ষে ৯ জনের মৃত্যু হয়েছে। নিহতরা সকলেই মাওবাদী সংগঠন পিপলস লিবারেশন গেরিলা আর্মির সদস্য। নিহতদের দেহগুলি উদ্ধার করা হয়েছে। মাওবাদী ঘাঁটি থেকে উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র। 
    
নিরাপত্তা বাহিনীর তরফে জানানো হয়েছে, অভিযান এখনও চলছে। ওই জঙ্গলে আর কোন মাওবাদী আত্মগোপন করে রয়েছেন কিনা তার খোঁজে তল্লাশি চলছে। এদিনের লড়াইয়ের পর চলতি বছরে শুধু ছত্তিশগড়েই নিরাপত্তা বাহিনীর হাতে ১৫৪ জন মাওবাদী নিকেশ হল ।
 
প্রসঙ্গত, গত সপ্তাহেও ছত্তিশগড়ের বিজাপুর জেলায় মাওবাদীদের হামলায় তিন জন গ্রামবাসীর মৃত্যু হয়। পুলিশের ইনফর্মার সন্দেহে ওই গ্রামবাসীদের হত্যা করা হয়।