• facebook
  • twitter
Friday, 20 September, 2024

দেশে ফিরলেন অনসূয়া, শুভেচ্ছা মমতার

দিল্লি, ২৬ মে:  অনসূয়া সেনগুপ্ত, বুলগেরিয়ান পরিচালক কনস্ট্যান্টিন বোজানভের হিন্দি ভাষার সিনেমা, দ্য শেমলেস-এর অন্যতম প্রধান তারকা। ২০২৪ কান চলচ্চিত্র উৎসবে আন সার্টেন রিগার্ড বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে ইতিহাস তৈরি করেছেন। কলকাতা থেকে আসা সেনগুপ্ত, তিনি হলেন প্রথম ভারতীয় শিল্পী, যিনি ক্যাটাগরির শীর্ষ অভিনয় সম্মান জিতেছেন। কান-এর মর্যাদাপূর্ণ এই চলচ্চিত্র উৎসবে ভারতের জন্য একটি

দিল্লি, ২৬ মে:  অনসূয়া সেনগুপ্ত, বুলগেরিয়ান পরিচালক কনস্ট্যান্টিন বোজানভের হিন্দি ভাষার সিনেমা, দ্য শেমলেস-এর অন্যতম প্রধান তারকা। ২০২৪ কান চলচ্চিত্র উৎসবে আন সার্টেন রিগার্ড বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে ইতিহাস তৈরি করেছেন। কলকাতা থেকে আসা সেনগুপ্ত, তিনি হলেন প্রথম ভারতীয় শিল্পী, যিনি ক্যাটাগরির শীর্ষ অভিনয় সম্মান জিতেছেন। কান-এর মর্যাদাপূর্ণ এই চলচ্চিত্র উৎসবে ভারতের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক তৈরি করেছে। অভিনেত্রী ভারতে ফিরে সংবাদ মাধ্যমকে তাঁর অভিজ্ঞতার কথা বলেছেন।

এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিনেত্রী অনুসূয়া সেনগুপ্ত সেরা অভিনেত্রীর পুরস্কার পাওয়ার জন্য তাঁকে অভিনন্দন জানিয়েছেন। মমতা তাঁর এক্স হ্যান্ডেলে অনুসূয়ার উদ্দেশ্যে লেখেন,”বাংলার মেয়ে এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রী প্রথম ভারতীয় হিসেবে সেরা অভিনেত্রীর মুকুট অর্জন করে আমাদের গর্বিত করেছে।” মুখ্যমন্ত্রী কান চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত আরও এক কৃতী পায়েল কাপাডিয়াকেও অভিনন্দন জানিয়েছেন। তাঁর প্রেস্টিজিয়াস গ্রান্ড প্রিক্সের জন্য। মুখ্যমন্ত্রী লেখেন,”ভারতীয় মহিলাদের সেরা মুহূর্ত! এই উৎসবে পুরস্কার জয়ের জন্য আমার অভিনন্দন সন্তোষ সিভান এবং চিদানন্দ এস নায়েককে।”

প্রসঙ্গত কান ২০২৪ সালের আন সার্টেন রিগার্ড বিভাগে সেরা অভিনেত্রী হিসেবে সম্মান পাওয়ার পর আজ রবিবার দেশে ফিরেছেন। তিনি সংবাদ সংস্থা এএনআই-এর সঙ্গে কথা বলেছেন। তিনি বলেন যে, কান-এ উপস্থিত থাকতে পেরে এবং পুরস্কার জিতে খুব ভালো লাগছে। “আমি শুধু পরিবারের কাছে ফিরে যেতে চাই এবং ২ দিনের জন্য বিশ্রাম নিতে চাই। এরপরে আমি ফিরে আসব। যাঁরা আমাকে সমর্থন করেছেন এবং বিশ্বাস করেছেন, আমি তাঁদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই।”

অপ্রত্যাশিতভাবে ফিল্ম ফেস্টিভ্যালটি ২৫ মে শনিবার শেষ হয়। শুক্রবার রাতে তাঁর গ্রহণযোগ্য বক্তৃতায়, সেনগুপ্ত সারা বিশ্বে অধিকারের জন্য সাহসিকতার সঙ্গে লড়াই করার জন্য কুয়ার সম্প্রদায় এবং অন্যান্য প্রান্তিক সম্প্রদায়ের জন্য পুরস্কারটি উৎসর্গ করেন।